যুক্তরাষ্ট্রে দাবানলে ১ হাজারের বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে দাবানলে ১ হাজারের বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে দাবানলে ক্ষতিগ্রস্ত হয়েছে ১ হাজারের বেশি ঘরবাড়ি। ঝড়ো বাতাসের কারণে দাবানল দ্রুত ছড়িয়ে পড়ছে। তবে ভয়ঙ্কর এই  দাবানলে প্রাণহানি না হলেও, এরইমধ্যে আহত হয়েছেন বেশ কয়েকজন। চন্দ্রানী চন্দ্রার ডেস্ক রিপোর্ট।

এখন পর্যন্ত কোন প্রাণহানি হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের দাবানল পরিস্থিতি। এরইমধ্যে ১ হাজার ৬শ একর এলাকা গ্রাস করে নিয়েছে আগুন।  

কোনভাবে নিয়ন্ত্রণে আসছেনা কলোরাডো অঙ্গরাজ্যের দাবানল।

বনভূমি থেকে শুরু করে বাড়ি-ঘর দাবানলের লেলিহান শিখা থেকে বাদ যাচ্ছে না কোন কিছুই। এরইমধ্যে পুড়ে গেছে কয়েক হাজার একর এলাকা।  
আপস
প্রাণহানির শঙ্কায় বাড়ি-ঘর ছেড়ে পালাচ্ছেন বাসিন্দারা। অঙ্গরাজ্যটির সুপিরিয়র ও লুইসভিলে শহরের ৩০ হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদ স্থানে সরে যেতে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন:

সুদানে আরও চার বিক্ষোভকারী নিহত

এদিকে, দক্ষিণ আর্জেন্টিনার বারিলোচে বনের দাবালন আরও তীব্র হয়েছে। ৮০ কিমি ঘন্টা বেগে ঝোড়ো হাওয়ায়,  প্রধান সড়ক জুড়ে আগুন ছড়িয়ে পড়ে।
 
কলোরাডো অঞ্চলজুড়ে ঐতিহাসিক খরার পর দাবানল দেখা দিয়েছে। সেখানে ঘণ্টায় ১০৫ মাইল গতিবেগে বাতাস বয়ে যাওয়ার কারণে দাবানল খুব দ্রুত ছড়িয়েছে। কলোরাডোতে এর আগের দাবানলগুলো গ্রাম এলাকায় দেখা গিয়েছিল। তবে এবারের দাবানল শহরের উপকণ্ঠে ছড়িয়েছে।

news24bd.tv/এমি-জান্নাত