শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর 

৮ মার্চ মঙ্গলবার অনুষ্ঠিত হবে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। গাজীপুরের শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে শতাধিক তোড়ন আর অগণিত ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে গোটা উপজেলা।

দীর্ঘদিন পর এরকম পরিবেশে সম্মেলন হওয়ায় নেতা কর্মীদের মাঝে বয়াপক উৎসাহ দেখা যাচ্ছে।

কাউন্সিল অধিবেশনকে সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করেছে সম্মেলন বাস্তবায়ন কমিটি।

দলীয় সূত্রে জানা গেছে, গঠনতন্ত্র অনুযায়ী একটি পৌরসভা ও ৮ টি ইউনিয়ন থেকে ৩১ জন করে কাউসিলর ও থানা আওয়ামী লীগ থেকে ৭১ জন এবং জেলা আওয়ামী লীগ মনোনীত ভিআইপি আরও ১৫ জন কাউসিলরের প্রস্তাব ও সমর্থনে উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে এই সম্মেলনে। দুর্নীতিবিরোধী, সৎ, যোগ্য ও কর্মীবান্ধব নেতৃত্ব চান তৃণমূল নেতাকর্মীরা।

২০১৫ সালের জুন মাসে উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো বলে জানিয়েছে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান।

ইতিমধ্যে সভাপতি পদে নিজেদের প্রার্থীতা জানান দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌর মেয়র আলহাজ্ব মো. আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক হুমায়ূন কবির হিমু ও উপজেলা ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সম্মেলনের উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাংসদ মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক হুমায়ুন কবির হিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে কর্নেল (অব.) ফারুক খান এমপি, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় আওয়াম লীগের সদস্য আনোয়ার হোসেন, মো. শাহাবুদ্দিন ফরাজী, মো. ইকবাল হোসেন অপু এমপি, মো. সাঈদ খোকন, সিমিন হোসেন রিমি এমপি,সংরক্ষিত মহিলা আসন ১৪ সাংসদ অধ্যাপিকা রোমানা আলী টুসি বিশেষ অথিতি হিসেবে উপস্থিত থাকবেন বলে সম্মেলনে প্রচার পত্র সূত্রে জানা গেছে।

এছাড়াও জেলা ও থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

সম্মেলনের সভাপতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক হুমায়ুন কবির হিমু বলেন, উপজেলার প্রধান প্রধান সড়ক গুলোতে ১২১টি তোড়ন নির্মাণ করা হয়েছে। ব্যানার ফেস্টুনে সাজানো হয়েছে উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক। সম্মেলনকে সফল করতে আমাদের আয়োজন সম্পন্ন। সকল কাউন্সিলর ও ডেলিগেটরাও প্রস্তুত।

জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সম্মেলনের মঞ্চ উপকমিটির আহ্বায়ক কফিল উদ্দিন মন্ডল বলেন, অতিথিদের জন্য নৌকার আদলে একটি সু-সজ্জিত মঞ্চ তৈরির কাজ প্রায় সম্পন্ন। আমরা আশা করছি সম্মেলনে প্রায় ২৫ হাজার লোকের সমাগম ঘটবে এবং সু-সৃঙ্খলভাবে সম্মেলনের সমাপ্তি হবে সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

শ্রীপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ বলেন, সম্মেলনকে ঘিরে কোনো ধরনের অপ্রতিকর ঘটনা ঘটার কোনো তথ্য এখন পর্যন্ত আমাদের কাছে নেই। সম্মেলনের আইনসৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর