ইউনিভার্সেল মেডিকেল কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

ইউনিভার্সেল মেডিকেল কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

আজ (১ আগস্ট, সোমবার) ইউনিভার্সেল মেডিকেল হাসপাতালের অডিটরিয়ামে এমবিবিএস প্রথম বর্ষ ৮ম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়। ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. উত্তম কুমার পাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী সিআইপি।  

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ রিসার্চ সেন্টারের প্রধান অধ্যাপক ডা. মো. রিদওয়ানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার দিলীপ কুমার পাল এবং হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

অনুষ্ঠানে কলেজের ফেইজ কোঅর্ডিনেটরবৃন্দ নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. ফজলুল করিম নবাগত শিক্ষার্থীদের এমবিবিএস কোর্স কারিকুলাম ব্যাখ্যা করেন।  

নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রীতি চক্রবর্ত্তী বলেন, ‘চিকিৎসা সেবা সমাজের সবচেয়ে সম্মানিত পেশা এবং চিকিৎসকগণ দেশের প্রথম সারির নাগরিক। তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহারে বিশেষ লক্ষ্য রেখে ভবিষ্যতে সুদক্ষ চিকিৎসক হিসেবে নিজেদের গড়ে তোলার প্রত্যয় নিতে হবে।

মনে রাখতে হবে, এই পেশার যাতে কোন অপমান না হয় সেটাও মাথায় রাখতে হবে। পড়াশোনায় সাফল্য অর্জন করে এই মেডিকেল কলেজেরও সুনাম বৃদ্ধি করতে হবে। ’

নবীন বরণ অনুষ্ঠানে দেশী-বিদেশী নবাগত মেডিকেল শিক্ষার্থী ও তাদের অভিভাবগণ নিজেদের অনুভূতি প্রকাশ করেন। শেষে শিক্ষার্থীদের মাঝে বিশেষ উপহারসামগ্রী ও স্টুডেন্ট আইডি কার্ড প্রদান করা হয়।

news24bd.tv/desk