বাগেরহাটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হলেন টুকু

শেখ কামরুজ্জামান টুকু

বাগেরহাটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হলেন টুকু

বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন আওয়ামী লীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

আজ রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান চেয়ারম্যান পদে শেখ কামরুজ্জামান টুকুকে সরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন।

মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর খুলনা অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা প্রবীণ রাজনীতিবিদ শেখ কামরুজ্জামান টুকু বাগেরহাট জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। অন্যদিকে ফকিরহাট ও মোল্লাহাট উপজেলা আসনে একক প্রার্থী হিসেবে সাধারণ সদস্য পদে আওয়ামী লীগের দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

তারা হলেন- ফকিরহাট উপজেলা আসনে সাধারণ সদস্য পদে ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আব্দুর রাজ্জাক ও মোল্লাহাট উপজেলা আসনে সাধারণ সদস্য পদে মোল্লাহাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ওয়ালিউজ্জামান।  

বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল অংশ না নেয়ায় জেলার ৯টি আসনের মধ্যে অবশিষ্ট ৭টি সাধারণ সদস্যের ২৭ প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্যের ৩টি পদে ৬ জন প্রার্থী এখন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে এখন প্রতিদ্বন্দ্বিতাকারী সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর সবাই আওয়ামী লীগের নেতাকর্মী।  

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন জানান, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে রোববার প্রার্থিতা প্রত্যাহারের পর ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হবে।

 

১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। বাগেরহাট জেলার ৯টি উপজেলা, ৭৫টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার ১০৩৬ জন জনপ্রতিনিধি তাদের পছন্দের প্রার্থীদের নির্বাচিত করতে ভোটাধিকার প্রয়োগ করবেন।  

news24bd.tv/কামরুল