'প্রথম ম্যাচে চাপে থাকবে বাংলাদেশ'

সংগৃহীত ছবি

'প্রথম ম্যাচে চাপে থাকবে বাংলাদেশ'

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে ইতোমধ্যে হোবার্ট পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান বলেছেন, নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচে চাপে থাকবে বাংলাদেশই।

টাইগারদের সাম্প্রতিক প্যারফম্যান্সের আলোকেই এ কথা বলেন তিনি।

তবে সেই চাপকে জয় করতে হলে টপ অর্ডারের প্রথম তিন ব্যাটারকে আলাদা দায়িত্ব নিতে হবে বলেও জানান সাবেক এই অধিনায়ক।

আকরাম খান বলেন, বড় টার্গেট নয় বরং গুরুত্ব দিতে হবে নিজেদের শক্তিমত্তায়।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক বলেন, আমাদের অবস্থা এখন ভালো না। এই মুহূর্তে মানসিক এবং শারীরিক সব দিক থেকেই ডাউন, যেহেতু আমরা পারফর্ম করতে পারছি না।

আমাদেরকে স্মার্ট ক্রিকেট খেলতে হবে। আমাদের সক্ষমতা জানতে হবে যে আমরা কতটুকু যেতে পারি। অন্য দলকে নিয়ে চিন্তা না করে আমাদের যারা খেলছে, তাদের কাছ থেকে সর্বোচ্চটা কীভাবে বের যায়, সেদিকে নজর দিতে হবে।

তিনি বলেন, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস থেকে বেশি চাপে আমরা থাকব। টুর্নামেন্টের প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। আমরা খুবই ভাগ্যবান যে প্রথম ম্যাচে আমরা হল্যান্ডের মতো দলকে পেয়েছি।  

টাইগারদের সাবেক অধিনায়ক বলেন, ব্যাটারদেরকে দায়িত্ব নিয়ে খেলতে হবে। বিশেষ করে প্রথম ৩ জন। টি-টোয়েন্টিতে প্রথম ৩ জনের মধ্যে একজনকে কিন্তু লম্বা ইনিংস খেলতে হয়। অন্যথায়, বেশি রান করাটা কঠিন হয়ে যাবে। তবে স্বস্তি আছে অন্য জায়গায়। সমীকরণ বলছে, নেদারল্যান্ডস আর জিম্বাবুয়ের সঙ্গে বড় তিন দল প্রোটিয়া, ভারত আর পাকিস্তান, যে কোনো একটা ম্যাচ জিততে পারলে সেমি খেলার দারুণ একটা সম্ভাবনা থাকবে টাইগারদের।

আকরাম খান বলেন, আমি মনে করি যে এটা আমাদের জন্য একটা দারুণ সুযোগ। প্রথম ২টা ম্যাচ যদি আমরা জিতে যাই, তবে পরে যে কোনো একটা দলকে হারাতে পারব বলে বিশ্বাস করি।

news24bd.tv/রিমু