লুটেরাদের মহোৎসব চলছে : শামসুজ্জামান দুদু

সংগৃহীত ছবি

লুটেরাদের মহোৎসব চলছে : শামসুজ্জামান দুদু

অনলাইন ডেস্ক

নাম ঠিকানা নেই এমন চক্র নভেম্বরে ইসলামী ব্যাংক থেকে দুই হাজার কোটি টাকা তুলে নিয়েছে। বাংলাদেশে এখন লুটেরাদের লুটের মহোৎসব চলছে। লুটের প্রয়োজনেই তারা পার্লামেন্ট দখল করেছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ।

জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার দুপুরে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে অপরাজেয় বাংলা এই মানববন্ধনের আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, এই সরকারকে হটাতে না পারলে বাংলাদেশে ভোট বলতে কিছুই থাকবে না। গত তিনটি নির্বাচন, বিশেষ করে ১৪ ও ১৮ সালে যে নির্বাচন আমরা দেখেছি, এটা দেশের মানুষের জন্য লজ্জার।

সাবেক এই ছাত্রনেতা বলেন, সামনে ডিসেম্বর মাস।

এই মাস গণতন্ত্র, স্বাধীনতা ও বিজয়ের মাস। ডিসেম্বর মাস স্বৈরাচারকে পরাজিত করার মাস।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, ক্ষমতাসীনরা গণতন্ত্র ও স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করেছে। দেশে লুটপাটের সরকার কায়েম করেছে। এদের পরাজিত করতে হবে। ক্ষমতাসীনদের পরাজয়ের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে আমরা তুলে ধরবো।

আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, দেশের চলমান আন্দোলন যৌক্তিক অবস্থায় পৌঁছেছে। এই আন্দোলন দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। ৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা সম্পূর্ণভাবে প্রতিষ্ঠা করতে আমাদের এই আন্দোলন। এই আন্দোলন শুধু বেগম খালেদা জিয়ার মুক্তি এবং রাজবন্দিদের মুক্তির আন্দোলন নয়। এটি জ্বালানিসহ দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদের আন্দোলন। আমাদের সাতজন সহযোদ্ধাকে হত্যার বিচার চাওয়ার আন্দোলন।

আয়োজক সংগঠনের সভাপতি এ কে এম ওয়াজেদ আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমাতুল্লাহ, সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী ও তাঁতি দলের মনিরুজ্জামান প্রমুখ।

news24bd.tv/আলী