বিশ্বকাপ নিয়ে দেশে ফিরেছে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

বিশ্বকাপ নিয়ে দেশে ফিরেছে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটেছে আর্জেন্টিনাবাসীর। মারিও কেম্পেস ও ডিয়েগো ম্যারাডোনার পর মেসির হাত ধরে এসেছে তৃতীয় শিরোপা। উচ্ছ্বাসের তাই কমতি নেই আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে। ফ্রান্সের বিপক্ষে জয়ের পর থেকেই মেসিদের জন্য অপেক্ষা করে আছে দেশটির জনগণ।

অবশেষে সেই অপেক্ষা ফুরিয়েছে তাদের। বিশ্বকাপ নিয়ে দেশে ফিরেছে মেসির দল।

এর আগে বিশ্বকাপ জয় উপলক্ষে মঙ্গলবার আর্জেন্টিনায় জাতীয় ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার। মেসিদের বিজয় উদযাপন উপলক্ষে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

আশা করা হচ্ছে কয়েক লাখ সমর্থক মেসিদের বিজয় মিছিলে অংশ গ্রহণ করবেন। বিজয় মিছিল ভালোভাবে সম্পন্ন করতে সরকারের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

রোববার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে জয় পাওয়ার পরপরই রাজধানী বুয়েন্স আয়ার্স পরিণত হয় জনসমুদ্রে। মেসিদের জয় উদযাপন চলছেই। মেসিরাও মুখিয়ে আছে দেশবাসীর সাথে বিজয় উদযাপনে অংশ গ্রহণ করতে। সে লক্ষ্যেই কাতার থেকে দ্রুতই দেশে ফিরেছে তারা। মাঝ রাতে দেশে পৌঁছেছে মেসিরা। তবে রাত উপেক্ষা করেও মেসিদের বরণ করে নিতে বিমান বন্দরে হাজির হয়েছিলেন কয়েক হাজার সমর্থক।

এখান থেকে হোটেল যাওয়ার কথা রয়েছে আর্জেন্টিনার ফুটবলারদের। এরপর সকালে ছাদখোলা বাসে বিশ্বকাপ ট্রফি নিয়ে রাজধানীর রাস্তায় নামবে চ্যাম্পিয়ন দল। সেখানে লাখো সমর্থকদের মধ্যে আনন্দ ভাগ করে নেবেন তারা।

news24bd.tv/আমিরুল