‘গ্র্যান্ড স্টার অব সাকসেস’ পুরস্কারে ভূষিত হলেন সাফওয়ান সোবহান

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান

‘গ্র্যান্ড স্টার অব সাকসেস’ পুরস্কারে ভূষিত হলেন সাফওয়ান সোবহান

অনলাইন ডেস্ক

ইউরোপ বিজনেস অ্যাসেম্বলির (ইবিএ) আয়োজনে ‘নিউ ইয়ার সামিট অব লিডারস’ অনুষ্ঠিত হলো লন্ডনের অদূরে শিক্ষা-সংস্কৃতির তীর্থস্থান অক্সফোর্ডে। গত বুধবার সেখানে সক্রেটিস অ্যাওয়ার্ড সেরিমনিতে বিরল ‘গ্র্যান্ড স্টার অব সাকসেস ২০২২’ সম্মানে ভূষিত হলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

আধুনিক বিশ্বে সামাজিক ও ব্যবসায় ক্ষেত্রে অসামান্য উৎকর্ষ ও সাফল্যের স্বীকৃতিস্বরূপ ইবিএ কর্তৃপক্ষ বাংলাদেশের তরুণ উদ্যোক্তা সাফওয়ান সোবহানকে এই পুরস্কার প্রদান করে। পুরস্কারের অংশ হিসেবে অসাধারণভাবে সজ্জিত মাস্টারপিস প্রদান করা হয়, যা আধুনিক বিশ্বে ব্যবসায়িক, অ্যাকাডেমিক এবং বিজ্ঞান ক্ষেত্রে সাফল্য এবং শ্রেষ্ঠত্বের স্মারকরূপে প্রথমবারের মতো উপস্থাপন করা হয়।

অক্সফোর্ডের ঐতিহাসিক টাউন হলের কনফারেন্স অ্যারিনাতে ব্রিটিশ ঐতিহ্য অনুসরণ করে স্বতন্ত্র এই আন্তর্জাতিক সক্রেটিস অ্যাওয়ার্ড সেরিমনি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ী, রাজনীতিবিদ, শিল্পী, শিক্ষাবিদ এবং বিজ্ঞানীরা উপস্থিত ছিলেন। ২০০০ সাল থেকে বিশ্বের ব্যবসায়ী এবং সৃজনশীলদের জন্য এই অনুষ্ঠান খুবই অর্থবহ, সম্মানজনক।  

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান গ্রুপটির ক্রমবর্ধমান উন্নয়নে সফলতার সঙ্গে ভূমিকা রেখে চলেছেন।

তাঁর অগ্রণী নেতৃত্বে বর্তমান আধুনিক বিশ্বে বহুমুখী ব্যবসায়িক নির্দেশনার মাধ্যমে শুধু বসুন্ধরা গ্রুপেই নয় বরং বাংলাদেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। দূরদর্শী দিক নির্দেশনায় তাঁর প্রত্যেকটি ব্যবসা প্রতিষ্ঠানে সাসটেইনেবল ডেভেলপমেন্ট অব্যাহত রয়েছে, যা এই বিশ্বায়নের যুগে নবতর এবং আধুনিক ব্যবসায়িক অবকাঠামোতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলসমূহে বিনিয়োগকারীদের সংগঠন বেজিয়ার বর্তমান সভাপতি সাফওয়ান সোবহান ব্যবসায়ীদের নানাবিধ সমস্যা সমাধানে তাঁর বিচক্ষণতার নিরন্তর পরিচয়ও দিয়ে আসছেন।

এর আগেও, তিনি সমাজ ও শিল্পে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ‘এশিয়া’স গ্রেটেস্ট লিডার’ এবং ‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার’ সম্মানে ভূষিত হন।