বসুন্ধরার মাঠে অনুশীলনে আইপিএল-বিগ ব্যাশের ফ্লেভার পাচ্ছেন মেহেদী

সংগৃহীত ছবি

বসুন্ধরার মাঠে অনুশীলনে আইপিএল-বিগ ব্যাশের ফ্লেভার পাচ্ছেন মেহেদী

অনলাইন ডেস্ক

আসন্ন বিপিএল সামনে রেখে অনন্য এক নজির গড়েছে রংপুর রাইডার্স। বিপিএল ইতিহাসে প্রথমবারের মতো দল হিসেবে নিজস্ব মাঠে অনুশীলনের সুযোগ তৈরি করেছে বসুন্ধরার মালিকানাধীন এই দলটি। এমন সুযোগকে তাই বড় প্রাপ্তি হিসেবেই দেখছেন স্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। বসুন্ধরার পক্ষ থেকে এমন সুযোগ পাওয়ার পর যার তুলনা করেছেন আইপিএল-বিগ ব্যাশের সাথে।

সোমবার রংপুর রাইডার্সের দলীয় অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন মেহেদী। সেখানে নিজেদের মাঠের প্রসঙ্গ আসলে এই ক্রিকেটার জানান এমন সুবিধা প্রশংসার দাবি রাখে। এমনকি এখানে অনুশীলন করেও শান্তি লাগে বলে জানালেন তিনি।

মেহেদী বলেন, ‘অবশ্যই, এটা অনেক প্রশংসনীয় একটা ব্যাপার।

দেখেন, বিপিএলে আমরা এরকম সময় ও কোয়ালিটি অনুশীলনের সময় পাই না। যেটা আমরা রংপুরে এ বছর পেয়েছি, এখন থেকে এরকম থাকবে। আইপিএল, বিগ ব্যাশ বা অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোতে এরকম ফ্যাসিলিটি থাকে। এ প্রথম রংপুর প্লেয়ারদের জন্য এমন ফ্যাসিলিটিজ তৈরি করে দিয়েছে। এখানে অনুশীলন করে খুব শান্তি লাগছে। ’

শেষ কিছু দিনে জাতীয় দলে নেই মেহেদী। আপাতত জাতীয় দল নিয়ে চিন্তা না করে বিপিএল নিয়েই ভাবতে চান এই ক্রিকেটার। এছাড়া নিজের স্কিলের উন্নতিতে চোখ রাখতে চান রংপুরের এই ক্রিকেটার।

মেহেদী বলছিলেন, ‘আমি দলে (জাতীয় দল) ফেরা গুরুত্বপূর্ণ মনে করি না। আমি বর্তমান যে টুর্নামেন্ট খেলছি, এটার ওপর ডিপেন্ড করি। এটা কতটুকু আগাতে পারবে। জাতীয় দল এটা আমার হাতে না। আমার হাতে আছে যেখানে খেলছি, সেখানে কীভাবে পারফর্ম করবো। কিংবা স্কিলে উন্নতি করবো। কারণ উন্নতির তো শেষ নেই। আমার লক্ষ্য যেভাবে স্কিল উন্নতি করা যায় আর কি!’

এদিকে বিপিএল শুরুর বাকি আর মাত্র তিনদিন। তার আগে নিজেদের হোম গ্রাউন্ড বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে সোমবার সকাল থেকেই কঠোর অনুশীলনে নাইম, ইমন মেহেদীরা। ক্রিকেটের ছোট সংস্করণে সবচেয়ে বড় সমস্যা পাওয়ার হিটার। সেটা নিয়েও ব্যাটিং কোচ আফতাব আহমেদ চৌধুরীর সাথে দীর্ঘক্ষণ কাজ করেছেন সোহান, মেহেদীরা।

উল্লেখ্য, বিপিএলে এখন পর্যন্ত একবারই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে রংপুর রাইডার্স। এবার তারুণ্যনির্ভর দল নিয়ে আবারও ট্রফি ঘরে তুলতে প্রস্তুত তারা। আসরের উদ্বোধনী দিনেই বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স।

news24bd.tv/আমিরুল