সাদপন্থিদের ইজতেমার মাঠ বুঝিয়ে দিলেন জুবায়েরপন্থিরা

সাদপন্থিদের ইজতেমার মাঠ বুঝিয়ে দিলেন জুবায়েরপন্থিরা

অনলাইন ডেস্ক

মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমা মাঠ ছাড়ার সাথে সাথেই ময়দান বুঝে নিলেন মাওলানা সা’দ কান্ধলভির অনুসারীরা। ইতোমধ্যে দ্বিতীয় পর্বের ইজতেমার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তারা।

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় পর্বের ইজতেমা। মঙ্গলবার সকাল ১১টায় বেঁধে দেওয়া সময়ের মধ্যেই মাওলানা জুবায়েরের অনুসারীরা গাজীপুরের জেলা ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতে ময়দান বুঝিয়ে দিয়ে ইজতেমাস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, 'ইজতেমার প্রথম পর্বের আয়োজক জুবায়েরপন্থিদের কাছ থেকে সকাল ১১টার দিকে ইজতেমাস্থল বুঝে নিয়েছেন দ্বিতীয় পর্বের আয়োজক সা’দপন্থি মুরুব্বিরা। আমরা দেখেছি ময়দানের প্যান্ডেল, বিদ্যুৎ সংযোগসহ ব্যবহার্য সবকিছু ঠিকঠাক আছে কি-না। দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজকদের যাতে কোনো ধরনের অসুবিধা না হয় সেসব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। '

এর আগে প্রতিবছর এক মঞ্চ থেকেই বিশ্ব ইজতেমার আয়োজন হতো।

কিন্তু মাওলানা জুবায়ের এবং মাওলানা সা’দ পক্ষের অনুসারীরা এ নিয়ে নিজেদের মধ্যে বিভেদে জড়িয়ে পড়েন। একপর্যায়ে দুই পক্ষ বিশ্ব ইজতেমা দুইবারে করার সিদ্ধান্ত নেয়। এবার মাওলানা জুবায়েরের অনুসারীরা প্রথম পর্বে ১৩-১৫ জানুয়ারি ইজতেমা পরিচালনা করেছেন। মাওলানা সা’দ পক্ষের অনুসারীরা ২০-২২ জানুয়ারি ইজতেমা পরিচালনা করবেন।

ইজতেমা ময়দান হস্তান্তর অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব আব্দুল হান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুল করিম, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. ইব্রাহিম উপস্থিত ছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জুবায়েরপন্থি মুরুব্বি প্রকৌশলী মাহফুজ, মিডিয়া সমন্বয়কারী জহির ইবনে মুসলিম এবং সাদপন্থি মুরুব্বী প্রকৌশলী শাহ মো. মহিবুল্লাহ, প্রকৌশলী মো. নূর মোহাম্মদ, ড. মো. আব্দুস সালাম, ড. রেজাউল করিম, হাজী মনির হোসেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক