মির্জা ফখরুলের ‘মন ভালো নেই’: কাদের

সংগৃহীত ছবি

মির্জা ফখরুলের ‘মন ভালো নেই’: কাদের

অনলাইন ডেস্ক

দেশের মানুষ স্বস্তিতে আছে, এ কারণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন ভালো নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৩ জুলাই) আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, মানুষ শান্তিতে আছে, আনন্দে আছে নাকি বিরোধীদলের ভাষায় মানুষ কষ্টে আছে? মানুষ আনন্দ থাকলে বিএনপির কষ্ট হয়, ফখরুল কষ্ট পাচ্ছে। মানুষ স্বস্তিতে আছে।

আমি বলবো না খুব ভালো আছে। মানুষ স্বস্তিতে আছে, মির্জা ফখরুল ইসলামের জন্য এটা অস্বস্তির কারণ। এজন্য তার মন ভালো নেই।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি তাকে (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) শুধু একটা কথা বলব।

সারা বিশ্বের কথা নাই—বা বললাম। আশপাশের যে দেশগুলো আছে, মির্জা ফখরুল একটু যদি ঘুরে আসেন, বাজারে গিয়ে পর্যবেক্ষণ করেন, তাহলেই বুঝতে পারবেন, বাংলাদেশের দ্রব্যমূল্য বর্তমান বিশ্ব সংকটে অসহনীয় কোনো পর্যায়ে যায়নি। জনগণের সহনীয় ক্ষমতার মধ্যে দ্রব্যমূল্য রাখার যথাসাধ্য চেষ্টা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মির্জা ফখরুল বাইরের খবর জানেন না। তাকে অনুরোধ করি আশেপাশের দেশগুলোতে ঘুরে আসতে এবং বাজারে বাজারে গিয়ে পর্যবেক্ষণ করতে। তাহলে যদি সত্য কথাটা বলেন।

কাদের বলেন, এখন রাজনীতির জন্য সরকারের ঘাড়ে দোষ চাপাচ্ছেন। আজকে বিশ্বযুদ্ধের কারণে, নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা, পাকিস্তানের মতো দেশ, শ্রীলংকার মত দেশ হিমশিম খাচ্ছে। ভারতে দ্রব্যমূল্যের আগের চাইতে অনেক বেশি ঊর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে। এটার জন্য বেশিরভাগই দায়ী বিশ্ব অর্থনীতি।

বাংলাদেশে কোনো সংকট ছিল না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের এখানেই কোনো সংকট ছিল না। আমাদের এখানে সবকিছু সহনীয় পর্যায়ে ছিল। তবে আমি মির্জা ফখরুল ইসলাম সাহেবকে বলি আপনি এইসব অবান্তর অভিযোগ সরকারের বিরুদ্ধে আনছেন, বলছেন যে, এবারের ঈদে মানুষের কোনো আনন্দ ছিল না। আনন্দ না থাকলে গতবারের চেয়ে কত বেশি পশু এবার কোরবানি হয়েছে? এটার হিসেব কি ওনার কাছে আছে? ৫১ লাখ বেশি কোরবানি হয়েছে।

টোল আদায়ের চিত্র তুলে ধরে তিনি বলেন, এবার পদ্মা সেতুর কথা যদি বলি, পদ্মা সেতুতে আমাদের দিনে টোল আদায় হতো ১ কোটি ২০ থেকে ৩০ লাখ। এবারে ঈদের আগের দিন আমাদের পদ্মা সেতুতে টোল আদায় হয়েছেন চার কোটি ৫৫ লক্ষ। মানুষ কী আনন্দে বাড়ি গেছে নাকি বিষণ্ণ চিত্তে বাড়ি গেছে? এর প্রমাণ এখানেই। আজকে বঙ্গবন্ধু সেতুতেও একদিনে ৩ কোটি ৫৫ লাখ টোল আদায় হয়েছে। এত টাকা টোল কোথা থেকে এলো? মানুষই তো দিয়েছে। আজকে পশু কোরবানির চিত্রটা দেখুন। টোল আদায়ের চিত্রটা দেখুন।

News24bd.tv/aa