খারাপ খেলায় ব্রাজিলের খেলোয়াড়কে সমর্থকের ছুরিকাঘাত

সংগৃহীত ছবি

খারাপ খেলায় ব্রাজিলের খেলোয়াড়কে সমর্থকের ছুরিকাঘাত

অনলাইন ডেস্ক

খেলোয়াড়দের প্রতি ভক্ত-সমর্থকদের প্রত্যাশা থাকে অনেক। অনেক সময় সেই প্রত্যাশা পূরণ করতে না পারলে কেউ কেউ মেজাজ হারিয়ে বসেন। সমর্থকের হাতে ফুটবলারের রক্তাক্ত হওয়ার ঘটনা কম নয়। তেমন এক ঘটনা ঘটল ব্রাজিলের ফুটবলে।

দেশটির শীর্ষস্থানীয় ক্লাব করিন্থিয়ানসের মিডফিল্ডার লুয়ানকে ছুরি মেরেছেন এক সমর্থক।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ৩০ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকার পারফরম্যান্সে নাখোশ ছিলেন ওই সমর্থক। গত মঙ্গলবার সাও পাওলোয় এক মোটেলের বাইরে এই অপ্রত্যাশিত ঘটনা ঘটে। সমর্থকের এই কাণ্ডকে ‘কাপুরিষিত হামলা’ বলে উল্লেখ করেছে করিন্থিয়ানস।

এই ঘটনার নিন্দাও জানিয়েছে তারা।

ক্লাবটি এক বিবৃতিতে জানায়, ‘সমর্থকের হাতে লুয়ান এমন আহত হওয়ার খবরে করিন্থিয়ানস অত্যন্ত দুঃখ প্রকাশ করছে। ’

লুয়ানের জখম অবশ্য তেমন গুরুতর নয়। পরে ইনস্টাগ্রামে নিজের রক্তমাখা কাপড়ের ছবি পোস্ট করেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

এই মৌসুম শেষে করিন্থিয়ানসের সঙ্গে চুক্তি শেষ হবে লুয়ানের। ২০২০ সালে ক্লাবটিতে যোগ দিয়ে ৮০ ম্যাচে ১১ গোল ও ৫টি অ্যাসিস্ট করেছেন তিনি। গত দুই মৌসুমে করিন্থিয়ানসে ছিলেন অনিয়মিত।

লুয়ানের এই পরিসংখ্যান মোটেও চমকপ্রদ নয়। যার কারণে হয়তো ওই হামলাকারী সমর্থক এমন কাণ্ড করে বসেন। এমনকি তিনি করিন্থিয়ানস কর্তৃপক্ষের কাছে আর্জি জানান, দ্রুত লুয়ানের চুক্তি বাতিল করতে।

এক সময় লুয়ানের দিকে চোখ ছিল লিভারপুলের। ২০১৬ রিও অলিম্পিকে স্বর্ণপদকও জেতেন তিনি। ব্রাজিলের ক্লাব ফুটবল ইতিহাসের সফল ক্লাবের একটি করিন্থিয়ানস। তবে এই মৌসুমে ধুঁকছে তারা। নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো বাদ পড়েছে কোপা লিবার্তোদোরেসের গ্রুপ পর্ব থেকে।

News24bd.tv/aa