মৃত ছেলেকে নিয়ে ব্যবসার অভিযোগে আদালতে সুশান্তের বাবা

মৃত ছেলেকে নিয়ে ব্যবসার অভিযোগে আদালতে সুশান্তের বাবা

অনলাইন ডেস্ক

নিজবাড়ি থেকে ২০২০ সালের ১৪ জুন বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মরদেহ উদ্ধারের পর ইতোমধ্যে কেটে গেছে অনেকটা সময়। তবে অভিনেতার মৃত্যু নিয়ে রয়েছে নানান রহস্য। এক পক্ষের দাবি আত্মহত্যা করেছেন তিনি, অন্য পক্ষ বলছেন খুন করা হয়েছে সুশান্তকে। অভিনেতার মৃত্যুর সঠিক কারণ আজও ধোঁয়াশাতেই রয়ে গেছে।

এর মধ্যেই তার জীবন নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘ন্যায় : দ্য জাস্টিস’। কিন্তু এর বিরোধিতা করে দিল্লির হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিনেতার বাবা কৃষ্ণ কিশোর সিং।

সুশান্তের বাবার অভিযোগ, তার মৃত ছেলের জীবন নিয়ে আর্থিক লাভ করার চেষ্টা করছে একদল ব্যক্তি।

ভারতীয় গণমাধ্যমের সূত্র হতে জানা যায়, বৃহস্পতিবার (১৭ জুন) দিল্লি হাইকোর্টে যান সুশান্তের বাবা।

এ সময় বিচারক যশবন্ত বর্মা এবং ধর্মেশ শর্মার বেঞ্চ সুশান্তের বাবা কৃষ্ণ কিশোর সিংয়ের আবেদন পাওয়ার পর একাধিক ব্যক্তির নামে একটি নোটিশ জারি করেন তারা।

জানা গেছে, গত জুলাই মাসে ‘ন্যায়: দ্য জাস্টিস’ নামে একটি সিনেমা অনলাইন স্ট্রিমিং বন্ধের আবেদন জানিয়েছিলেন সুশান্তের বাবা। তার দাবি, সেই সিনেমায় একাধিক আপত্তিকর মন্তব্য রয়েছে এবং সুশান্তের ব্যক্তি অধিকার লঙ্ঘন হয়েছে। কিন্তু কোর্টের একটি বেঞ্চ থেকে সেই আবেদন খারিজ করে দেওয়া হয়।

অনুমতি ছাড়াই মানুষজন তার ছেলেকে নিয়ে বই লিখছেন, সিনেমা বা সিরিজ নির্মাণ বলে জানান সুশান্তের বাবা।

অভিনেতার বাবার পক্ষের আইনজীবী বরুণ সিং বলেন, এই সিনেমায় মৃত অভিনেতার ব্যক্তিগত অধিকার লঙ্ঘন করার পাশাপাশি তার পরিবারের গোপনীয়তাও লঙ্ঘন হচ্ছে।

তবে বিরোধীপক্ষের আইনজীবী জানান, এক ব্যক্তির মৃত্যুর পর গোপনীয়তার অধিকার দাবি করা যায় না। আদালতের তরফে বিষয়টি বিবেচনার করার কথা বলা হয়েছে এবং সিনেমা নির্মাতাদের আবেদনের উত্তর দিতে বলা হয়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

এই রকম আরও টপিক