শিশুটিকে চাপা দিয়েই পালিয়ে গেল পিকআপ

রাজধানীতে পিকআপের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে শিশুর মৃত্যু

শিশুটিকে চাপা দিয়েই পালিয়ে গেল পিকআপ

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

নিউমার্কেট থেকে আদাবরে বাড়িতে ফিরছিলেন নাজমা বেগম। কোলে এক বছরের শিশু নাবিলা। রিকশাটি মোহাম্মদপুর থানার কাছে সিটি হাসপাতালের সামনে পৌঁছাতেই পেছন থেকে পিকআপের ধাক্কা। মায়ের কোল থেকে সড়কে ছিটকে পড়ে নাবিলা।

চোখের সামনে শিশুটিকে চাপা দিয়ে পালিয়ে যায় দ্রুত গতির পিকআপটি। আহত নাবিলাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গতকাল রোববার রাত ১১টার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

প্রতিদিন সড়কে ঝরছে অসংখ্য প্রাণ।

সড়ক দুর্ঘটনায় কেউ হারাচ্ছে বাবা, কেউ মা, কেউ সন্তান, কোথাও পরিবারের একাধিক সদস্য পৃথিবী থেকে বিদায় নিচ্ছে। কোন আইন, কোন আন্দোলনই  এই মৃত্যু আটকাতে পারছে না। সচেতন করতে পারছে না চালকদের। সচেতন করতে পারছে না ওভারপাস ব্যবহার না করে ঝুঁকি নিয়ে রাস্তা পার হওয়া পথচারীদের।

আজ সোমবার সারাদেশে পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। এদিন সকালেই চাঁদপুরের হাজীগঞ্জে ট্রাকচাপায় বাবা-ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। এর আগের রাতে রাজধানীতে মায়ের কোল খালি করে নাবিলাকে কেড়ে নিল ঘাতক পিকআপ।

নাবিলার বাবার নাম ইমরান হোসেন। তিনি রাজধানীর মোহাম্মদপুরে ব্যবসা করেন এবং আদাবর এলাকায় পরিবার নিয়ে থাকেন। তাঁদের গ্রামের বাড়ি চাঁদপুরের রুস্তমপুর উপজেলায় ফরিদগঞ্জ গ্রামে।

শিশু নাবিলার মামা রাসেল বলেন, এই নিষ্পাপ শিশুর কী দোষ। পৃথিবীর আলো দেখতে পারল না ঠিকমতো, তার আগেই পৃথিবী ছেড়ে চলে গেল। আমার বোন সন্তানের মৃত্যুর পর স্তব্ধ হয়ে গেছে। কারও সঙ্গে কথা বলছে না। লাশ গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই নাবিলাকে দাফন করা হবে।

এ ঘটনায় রাসেল বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেছেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর বলেন, ঘটনার পর পিকআপের চালক ও পিকআপটি আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

সম্পর্কিত খবর