ব্রাজিল-আর্জেন্টিনা ভোরে মাঠে নামবে, সরাসরি দেখা যাবে যেভাবে

সংগৃহীত ছবি

ব্রাজিল-আর্জেন্টিনা ভোরে মাঠে নামবে, সরাসরি দেখা যাবে যেভাবে

অনলাইন ডেস্ক

২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে টানা তিন ম্যাচে জয় পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। অন্যদিকে প্রথম দুই ম্যাচে জিতলেও ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে হোঁচট খেয়েছে ব্রাজিল। এই হারে লা আলবিসেলেস্তেদের কাছে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানও হারিয়েছে সেলেসাওরা।

বুধবার (১৮ অক্টোবর) সকালে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আলাদা ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

ভোর ৬টায় উরুগুয়ের বিপক্ষে লড়বে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর সকাল ৮টায় পেরুর মাঠে আতিথ্য নেবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ব্রাজিল ও উরুগুয়ের ম্যাচটি দেখা যাবে টিওয়াইসি স্পোর্টস-২, গ্লোবো স্পোর্টস, স্পোরটিভি ও মোভিস্টার। আর্জেন্টিনা ও পেরুর ম্যাচটি দেখা যাবে অ্যাস্ট্রো সুপারস্পোর্ট, টিওয়াইসি স্পোর্টস, টেলিভিশন পাবলিকা, মোভিস্টারে।

এছাড়া ফিফা প্লাস এবং ইউটিউব ও ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজেও দেখা যাবে ম্যাচগুলো।

সবশেষ ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করে সমালোচনার মুখে পড়েছে ব্রাজিল। তবে ইনজুরির কারণে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে অনিশ্চিত ম্যানচেষ্টার ইউনাইটেড তারকা কাসেমিরো। তবে নেইমার-ভিনিসিয়ুস জুনিয়ররা শুরু থেকেই খেলবেন। ২০০১ এর পর কখনো সেলেসাওদের হারাতে পারেনি উরুগুয়ে।

এদিকে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে নারীকাণ্ডে জড়িয়ে সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছেন ব্রাজিলের তিন তারকা ফুটবলার নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র ও রিচার্লিসন। ভেনেজুয়েলার বিপক্ষে পয়েন্ট খোয়ানোর পর ওইদিনই ব্রাজিলের কুইবাতে নারীদের নিয়ে পার্টিতে মেতে উঠেন দলের সেরা তিন তারকা।

এই বিষয়ে একটি অডিও রেকর্ড ভাইরাল হয় শহরটিতে। এদিকে এমন বিষয় সামনে আসার পর আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি ব্রাজিলের তিন ফুটবলার। তবে মার্কা জানিয়েছে বিষয়টি নিয়ে ভিনিসিয়ুস বেশ মর্মাহত হয়েছেন।

এদিকে বিশ্বকাপ বাছাইপর্বে টানা ৪ ম্যাচ জয়ের লক্ষ্য নিয়ে পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা। এজন্য লিমায় অনুশীলন করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। এখনো পুরোপুরি ইনজুরি মুক্ত হননি দলের সেরা তারকা লিওনেল মেসি। তবে এ ম্যাচে খেলবেন সে ইঙ্গিত দিয়ে রেখেছেন কোচ স্কালোনি।

সংবাদ সম্মেলনে স্কালোনি মেসিকে নিয়ে বলেন, সে ভালো আছে, সে প্রশিক্ষণ নিচ্ছে। আমরা আগামীকাল সিদ্ধান্ত নেব। যদি সে ভালো থাকে তাহলে সে খেলবে, যা আমরা সবাই চাই।