জোড়া ফিফটিতে রান তাড়ায় উড়ন্ত সূচনা পাকিস্তানের

সংগৃহীত ছবি

জোড়া ফিফটিতে রান তাড়ায় উড়ন্ত সূচনা পাকিস্তানের

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬৮ রান তাড়ায় উড়ন্ত সূচনা করেছে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে দুর্দান্ত ব্যাটিং করছেন দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হক।  এরই মধ্যে তারা দুজনে তুলে নিয়েছেন ব্যক্তিগত ফিফটিও। এতে ১৯ ওভার শেষে বিনা উইকেটে ১২০ রান করেছে বাবর আজমের দল।

প্রথমে ব্যাট করে পাকিস্তানকে ৩৬৮ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় অস্ট্রেলিয়া। দলের হয়ে ডেভিড ওয়ার্নার (১৬৩) ও মিচেল মার্শ (১২১) জোড়া সেঞ্চুরি করেন।

উদ্বোধনী জুটিতে ২৫৯ করে বিশ্বকাপে রেকর্ড রান করার জোড়া সম্ভাবনা তৈরি করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু এরপর ১০৮ রানে ৯ উইকেট হারিয়ে ৩৬৭ রানে ইনিংস থামায় অস্ট্রেলিয়া।

শুক্রবার ভারতের বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে বিশ্বকাপের ১৩তম আসরের ১৮তম ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালাতে থাকেন অস্ট্রেলিয়ান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। এই জুটিতে তারা ৩৩.৫ ওভারে ২৫৯ রান করেন। বিশ্বকাপের ইতিহাসে এটা রেকর্ড ষষ্ঠ সর্বোচ্চ রানের জুটি।

এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল ও মারলন ম্যামুয়েলস জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে রেকর্ড সর্বোচ্চ ৩৭২ রানের ‍জুটি গড়েন।

তবে বিশ্বকাপে উদ্বোধনীতে রেকর্ড ২৮২ রানের জুটি গড়েন শ্রীলংকান দুই তারকা ব্যাটসম্যান তিলকরত্নে দিলশান ও উপল থারাঙ্গা। তারা ২০১১ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠ পাল্লেকেল্লেতে এই রেকর্ড গড়েন। তাদের সেই রেকর্ড আজও অক্ষত আছে।

শুক্রবার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ উদ্বোধনীতে ২৫৯ রান করার পর অস্ট্রেলিয়া শিবিরে জোড়া আঘাত হানেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি।

পরপর দুই বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার মিচেল মার্শ ও তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা গ্লেন ম্যাক্সওয়েল। মিচেল মার্শ ১০৮ বলে ১০টি চার আর ৯টি ছক্কার সাহায্যে ১২১ রান করে ফেরেন।

এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, ডেভেডি ওয়ার্নার, জশ ইনজিলস, মার্কাস স্টয়নিস, মার্নাস লাবুশেন, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

দলের হয়ে ১২৪ বলে ১৪টি চার আর ৯টি ছক্কার সহায্যে ১৬৩ রান করেন ডেভিড ওয়ার্নার।

news24bd.tv/কেআই