তাদের পালাবার কোনো পথ খোলা নেই: মির্জা ফখরুল

সংগৃহীত ছবি

তাদের পালাবার কোনো পথ খোলা নেই: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

বর্তমান সরকারের সময় শেষ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তাদের পালাবার কোনো পথ খোলা নেই। হেফাজতের মতো বিএনপিকে নিমূল করা সহজ নয় বলেও এ সময় মন্তব্য করেন মির্জা ফখরুল।  

রোববার (২২ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলের এক যৌথ সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

 মির্জা ফখরুল বলেন, ১৮ অক্টোবর সমাবেশে কোনো ঝামেলা না হলেও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে ৪৭টি। আসামি করা হয়েছে  ১২ হাজারের বেশি। আইনজীবী সমাবেশে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অগ্রহণযোগ্য। তিনি আদালতে সরাসরি হস্তক্ষেপ করছেন।

তার বক্তব্যে পরিষ্কার- সরকার ফরমায়েশি রায় দিতে বিচার বিভাগকে প্রভাবিত করেছে। আদালতকে তারা ব্যবহার করছে ক্ষমতায় টিকে থাকার জন্য।  

মির্জা ফখরুল বলেন, মানুষ শান্তিপূর্ণভাবে পরিবর্তন চায়। সরকারের উচিত পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দেওয়া। দাবি না মানলে আন্দোলনের মাধ্যমে সমাধান। বিএনপির কর্মসূচিতে কোনো বিশৃঙ্খলা হয়নি। অথচ তারা গায়েবি মামলা দিচ্ছে। ব্যবস্থা নিলে সরকারি দলের নেতাদের বিরুদ্ধে নিতে হবে, তারা হাত ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছে। ২৮ তারিখ সারাদেশ থেকে মানুষ আসবে, শান্তিপূর্ণভাবে সমাবেশ হবে।  

পুলিশের উদ্দেশে ফখরুল বলেন, কোথাও আপনারা অহেতুক প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। এটা করলে আপনারা জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন। আপনারা সহযোগিতা করুন। সরকার চায় না বিরোধী দল নির্বাচনে আসুক। ২৮ তারিখ মহাসমাবেশে সারাদেশ থেকে নেতাকর্মীরা আসবেন, কর্মসূচি শেষ করে চলে যাবেন। বসে থাকার কোনো পরিকল্পনা নেই। এমন কোনো কর্মসূচি আমরা দেইনি।  

চলমান সংসদ অধিবেশনে সংবিধানে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিধান সংযোজন করার দাবি জানান মির্জা ফখরুল।  

news24bd.tv/আইএএম