সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন

সংগৃহীত ছবি

সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন

অনলাইন ডেস্ক

চতুর্থ দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। আজ ভোর ৬টায় শুরু হয়েছে এই কর্মসূচি। তবে কর্মসূচি শুরুর আগেই রাতে সারাদেশে ৮টি বাস ও একটি পিকআপ আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এই পরিস্থিতিতে অবরোধের মধ্যে জনগণের যানমালের নিরাপত্তায় সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

শুধু ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুন মোতায়েন করা হয়েছে। এছাড়া পর্যাপ্ত সংখ্যক বিজিবিপ্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

অবরোধের আগের দিন শনিবার (১১ নভেম্বর) রাত ৮টা থেকে আজ সকাল ৬টার মধ্যে উচ্ছৃঙ্খল জনতা সারাদেশে ৮টি বাস ও একটি পিকআপ আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ফায়ার সার্ভিসের মিডিয়া সেল এ তথ্য জানায়।

 

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল জানায়, দুর্বৃত্তরা ঢাকা সিটিতে ৭টি, ঢাকা বিভাগের গাজীপুরে একটি, বরিশাল সদরে একটি যানবাহনে  আগুন দেয়।

এসব ঘটনায় ৮টি বাস, একটি পিকআপ পুড়ে যায়। এঅগ্নিকাণ্ড নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের  ১৯টি ইউনিট ও ১৯৩ জন কাজ করেছে।

যেসব এলাকায় আগুন দেওয়া হয়

রাজধানীর নটরডেম কলেজের সামনে লাল সবুজ নামের একটি বাসে আগুন, গাবতলী বাস স্ট্যান্ডের সামনে বাসে আগুন, গুলিস্তান স্কয়ার মার্কেটের সামনে সময় নিয়ন্ত্রণ বাসে আগুন, যাত্রাবাড়ী চৌরাস্তায় অনাবিল পরিবহন আগুন, গাজীপুরের জুগিতলায় পিকআপে আগুন, মিরপুরে কাফরুল থানার সামনে প্রজাপতি পরিবহনের বাসে আগুন, রূপনগর থানার সামনে বাসে আগুন, বরিশাল বিভাগীয় পুলিশ কার্যালয়ের সামনে বরিশাল মা এন্টারপ্রাইজ নামের বাসে আগুন, রাজধানীর সুত্রাপুরে মালঞ্চ পরিবহনের বাসে আগুন।

news24bd.tv/আইএএম