বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে কুমিল্লা-ঢাকা

কুমিল্লার নেতৃত্বে লিটন আর ঢাকার নেতৃত্বে মোসাদ্দেক। 

বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে কুমিল্লা-ঢাকা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ম্যাচে মুখোমুখি হবে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। অধিনায়কত্বকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন কুমিল্লা অধিনায়ক লিটন দাস। ঢাকাকে সমীহ করলেও হ্যাটট্রিক শিরোপার মিশনে জয় দিয়ে শুরু করার লক্ষ্য তার।

অন্যদিকে দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম দলে থাকায় আত্মবিশ্বাসী ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

আসরে স্পোর্টিং উইকেট চান তিনি। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে চান তাসকিনও। শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুরে ম্যাচ শুরু হবে বেলা আড়াইটায়।

নানা সমালোচনা মাথায় নিয়েই মাঠে গড়াচ্ছে বিপিএলের দশ আসর।

প্রথম ম্যাচেই উত্তাপ ছড়াচ্ছে আসরের সফল দুই দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। নামে ও ভারে ঢাকার চেয়ে বেশ এগিয়ে কুমিল্লা। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের নিয়ে এবারো শিরোপা ধরে রাখার মিশন গোমতীপাড়ের দলটির।

এবার নেতৃত্বেও এসেছে পরিববর্তন। জাতীয় দলের অধিনায়কত্বের অভিজ্ঞতা থাকা লিটনের কাঁধে দায়িত্ব তুলে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। দায়িত্বটা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন লিটন। পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানসহ যোগ দেয়ার কথা রয়েছে আরও কয়েক বিদেশির। প্রথম ম্যাচে সবাইকে না পেলেও দলের জয়ে তা কোনো প্রভাব পড়বে না বলেই মনে করেন লিটন।
 
তিনি বলেন, ‘নেতৃত্বের সুযোগ দেয়ার জন্য কুমিল্লাকে ধন্যবাদ। এখন আমার সব চিন্তা-ভাবনা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নিয়ে। চেষ্টা করব, আমার শতভাগ এখানে দেয়ার।

২০১২ সালে ঢাকা গ্লাডিয়েটর্স হিসেবে যাত্রা শুরুর পর ষষ্ঠবারের মতো নাম পরিবর্তন হয়েছে ঢাকার। নতুন মালিকানায় এবার তাদের নাম দুর্দান্ত ঢাকা। নতুন অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে নিয়ে বিপিএল মিশন শুরু করছে তারা। জাতীয় দলের পেস অ্যাটাকের মূল ভরসা তাসকিন-শলিফুল প্রধান অস্ত্র ঢাকা অধিনায়কের। এ দুই ক্রিকেটার জ্বলে উঠলে আসরে ভালো করাটা কঠিন হবে না বলেই মনে করেন মোসাদ্দেক। আস্থার প্রতিদান দিতে চান তাসকিনও।

মোসাদ্দেক বলেন, ‘তাসকিন গত দুই আড়াই বছর ধরে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। সে উদাহরণ তৈরি করেছে, চাইলেই সব সম্ভব। আমরা আশাবাদী, তাসকিন একাই ম্যাচ জেতানোর সক্ষমতা রাখে। ’

তাসকিন বলেন, ‘লক্ষ্য থাকবে বেসিক ঠিক রেখে দলের জন্য কার্যকরী পারফরম্যান্স করার। দিনশেষে পারফরম্যান্সটাই দেখা হবে। ’

তবে শৈত্য প্রবাহের সঙ্গে চোখ রাঙ্গাচ্ছে বৃষ্টি। তাই মিরপুরের উইকেটও চিন্তার নাম দু'দলের কাছে। আসরে স্পোর্টিং উইকেটই চাওয়া মোসাদ্দেকের।

তিনি বলেন, ‘মিরপুরের উইকেটটা একটু ভিন্ন। অনেক কিছুই নির্ভর করছে আবহাওয়ার ওপর। ’

এবারের আসর থেকে প্রতিশ্রুতিশীল ক্রিকেটার উঠে আসবে বলেও আশা মোসাদ্দেকের।

news24bd.tv/কেআই