মান বাঁচানোর জয় পাকিস্তানের 

দুর্দান্ত বোলিংয়ের কারণে ম্যাচ সেরা হয়েছেন ইফতিখার আহমেদ - ইএসপিএনক্রিকইনফো

মান বাঁচানোর জয় পাকিস্তানের 

অনলাইন ডেস্ক

ক্রাইস্টচার্চে মান বাঁচানো জয় পেয়েছে পাকিস্তান। আজ রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ টি২০ সিরিজের শেষ ম্যাচে ৪২ রানে জিতেছে শাহীন শাহ আফ্রিদির দল। এ জয়ে হোয়াইটওয়াশের হাত থেকে বাঁচলো সফরকারীরা। ম্যাচ সেরা হয়েছেন ইফতিখার আহমেদ।

 

হ্যাগলি ওভালে টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান ১৩৪ রানেই আটকে যায়। তবে সেই রান নিয়েই দারুণ লড়াই করেন দলটির বোলাররা। নিউজিল্যান্ডের ইনিংস গুটিয়ে দেয় মাত্র ৯২ রানেই। ১৬ বল হাতে থাকতে অলআউট হয় কিউইরা।

 

লক্ষ্য তাড়ায় নামা নিউজিল্যান্ডের হয়ে কমবেশ সব ব্যাটারই খাবি খেয়েছেন রান তুলতে। সর্বোচ্চ ২৬ রান আসে মিডল অর্ডার ব্যাটার গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। এছাড়া ২২ রান করেন সিরিজ সেরা ফিন অ্যালেন। ১৯ রান করেন টিম সেইফার্ট। পাকিস্তানের হয়ে ইফতিখার আহমেদ ২৪ রানে নিয়েছেন ৩ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন শাহীন এবং মোহাম্মদ নেওয়াজ।

এর আগে, রান তাড়ায় নেমে স্কোরবোর্ডে রান না উঠতেই ওপেনার হাসিবুল্লাহ খানকে হারায় পাকিস্তান। এরপর বাবর আজমের সঙ্গে মোহাম্মদ রিজওয়ানের ৫৩ রানের জুটি পাকিস্তানকে অনেকটা এগিয়ে নেয়। বাবর ১৩ রান করে ফিরলেও ইনিংস সর্বোচ্চ ৩৮ রান আসে রিজওয়ানের ব্যাট থেকে। এরপর ফখর জামানের ৩৩ এবং সাহিবজাদা ফারহানের ১৯ রানের সুবাদে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রানের পুঁজি পায় পাকিস্তান। নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন টিম সাউদি, ম্যাট হেনরি, লকি ফার্গুসন এবং ঈশ সোধী।  

news24bd.tv/SHS