মুশফিকের ফিফটিতে বরিশালের চ্যালেঞ্জিং স্কোর

সংগৃহীত ছবি

মুশফিকের ফিফটিতে বরিশালের চ্যালেঞ্জিং স্কোর

অনলাইন ডেস্ক

মুশফিকুর রহিমের টানা দ্বিতীয় ফিফটিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করেছে বরিশাল। খুলনার বিপক্ষে ৬৮ রানে অপরাজিত থাকা মুশফিক এদিন আউট হয়েছেন ৬২ রান করে। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ২টি করে উইকেট নিয়েছেন রস্টন চেজ ও ম্যাথু ফর্ডে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে এদিন টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় বরিশাল। ব্যাটিং পজিশনে প্রমোশন পেয়ে তামিমের সঙ্গে ওপেন করতে নামে মেহেদী হাসান মিরাজ। কিন্তু হতাশ করেন তিনি। তানভীর ইসলামকে তুলে মারতে গিয়ে গোল্ডেন ডাককে সঙ্গী করে মাঠ ছাড়েন তিনি।

কিছুটা মারকুটে ছিলেন তামিম।  তবে তাকে সঙ্গ দিতে পারেননি ওয়ান ডাউনে নামা প্রীতম কুমার। ৭ বলে ব্যক্তিগত ৮ রান করে দলীয় ২৬ রানে বিদায় নেন এ ব্যাটার। এরপর সৌম্য সরকারকে নিয়ে রানের খাতা সচল রাখার চেষ্টা করেন তামিম। তবে তাকে ক্রিজে স্থায়ী হতে দেননি রস্টন চেজ। ক্যারিবীয় স্পিনারকে তুলে মারতে গিয়ে কাভার পয়েন্টে তানভীরের হাতে ধরা পড়েন বরিশাল অধিনায়ক। ২ চার ও ১ ছক্কায় ১৬ বলে ১৯ রানে থামেন তিনি।

চতুর্থ উইকেটে সৌম্য ও মুশফিকুর রহিম মিলে গড়েন ৬৬ রানের জুটি। তাতে ১৩.১ ওভারের মধ্যে দল পৌঁছে যায় ১০৯ রানে। তবে ৪ চার ও ২ ছক্কায় ৩১ বলে ৪২ রান করে সৌম্য আউট হলে ছন্দপতন হয় বরিশালের। একপ্রান্ত মুশফিক আগলে রাখলেও অপরপ্রান্তে তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন দুই অভিজ্ঞ ব্যাটার শোয়েব মালিক ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৬ বলে ৭ রান করে শোয়েব আর ৫ বলে ৪ রান করে আউট হন মাহমুদউল্লাহ।

অন্যদিকে ফিফটি তুলে নিয়ে মুশফিক আউট হন ইনিংসের শেষ ওভারে। দলের সংগ্রহ দেড়শ পার করে ৪৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬২ রান করে মুস্তাফিজের শিকার হন তিনি। আউট হওয়ার আগে বিপিএলের ইতিহাসে তামিমের পর দ্বিতীয় ব্যাটার হিসেবে স্পর্শ করেন ৩ হাজার রানের মাইলফলক। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকাতেও তামিমকে পেছনে ফেলে তিনি চড়েন শীর্ষে। ১০৮ ইনিংসে ৩৮.৯৪ গড়ে আসরটিতে তার রান ৩০৩৮। ৯১ ইনিংসে ৩৭.৮০ গড়ে তামিমের রান ৩০২৪।

news24bd.tv/কেআই