দলে যোগ দিলেন মুশফিক-তামিমরা

দলে যোগ দিলেন মুশফিক-তামিমরা

দলে যোগ দিলেন মুশফিক-তামিমরা

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই ২০২৪ সালের আন্তর্জাতিক ব্যস্ততা শুরু হয়েছে বাংলাদেশ দলের। সিলেটে চলছে বাংলাদেশ-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ। এরই মধ্যে সিরিজের দুইটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে প্রথমটিতে জয় তুলে নেয় সফরকারীরা।

দ্বিতীয় ম্যাচে আবার জয়ে ফিরে বাংলাদেশ দল।

এই জয়ে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ পরিণত হয় অঘোষিত ফাইনালে। আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজ নির্ধারণী ম্যাচটি। এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় স্বাগতিকরা।

তবে তার আগেই জাতীয় দলে যোগ দিয়েছেন ওয়ানডে দলের সদস্যরাও। মুশফিকুর রহিম ও তানজিদ হাসান তামিমরা দলের সঙ্গে অনুশীলনও শুরু করেছেন।  

বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে শুরু হয়েছে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে দলের প্রস্তুতি। যদিও টাইগারদের টি-টোয়েন্টি ম্যাচ থাকায় ফরম্যাটটির স্কোয়াডে থাকা ক্রিকেটারদের জন্য অনুশীলন বাধ্যতামূলক ছিল না। তাই তাদের কেউ কেউ করেছেন ঐচ্ছিক অনুশীলন।

চট্টগ্রামের অনুষ্ঠিতব্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে সিলেটে পৌঁছেই মুশফিকুর রহিমরা ব্যাট হাতে অনুশীলন ও দৌড়ে ঘাম ঝরিয়েছেন। মুশফিক ছাড়াও ওয়ানডে দলের তানজীদ হাসান তামিম, মেহেদী হাসান মিরাজও ছিলেন ঐচ্ছিক অনুশীলনে। অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিক অনুশীলনের শুরুতেই প্যাড ছাড়া বেশ কিছুক্ষণ ব্যাটিং করেছেন। নেট বোলার, থ্রোয়ার ছাড়াও তাইজুলের বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং করেছেন তিনি। মিরাজ-তামিমরাও অনুশীলন করেন নিজেদের মতো।

এ সময় পাশে দাঁড়িয়ে থেকে ক্রিকেটারদের অনুশীলন পর্যবেক্ষণ করেছেন মনোবিদ ফিল জোন্স। ব্যাটিং অনুশীলন শেষ করে মুশফিককে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপ করতে দেখা যায়। সর্বশেষ বিপিএলে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পাওয়া মুশফিক নিশ্চয়ই ব্যক্তি পারফরম্যান্স ধরে রাখতে চাইবেন আন্তর্জাতিক ব্যস্ত সূচিতেও। ফরচুন বরিশালের জার্সিতে তিনি ১৫ ম্যাচে ৩৮০ রান করেছিলেন।

অন্যদিকে, সদ্য সমাপ্ত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দারুণ ধারাবাহিক ছিলেন ওপেনার তানজিদ তামিম। জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে থাকা এই ক্রিকেটার বিপিএলের ১৩ ম্যাচে করেন ৩৮৪ রান। যেখানে ৩২ গড় এবং ১৩৫.৬৮ স্ট্রাইকরেট নিয়ে তিনি ব্যাট করেছেন, রয়েছে একটি সেঞ্চুরিও। এবার সেই ফর্ম আন্তর্জাতিক ম্যাচেও দেখানোর পালা!

news24bd.tv/aa