বিপিএল প্রথম ২০০ দেখল রংপুরের কল্যাণে 

বিপিএলে প্রথম খেলতে নেমেই ফিফটি তুলে নিয়েছেন রেজা হেনড্রিকস - বিপিএল

বিপিএল প্রথম ২০০ দেখল রংপুরের কল্যাণে 

অনলাইন ডেস্ক

চলতি বিপিএলে রান তুলতে হিমশিম খাচ্ছিল প্রতিটি দলই। মিরপুর হয়ে খেলা সিলেট গেলেও তেমন বড় দলীয় সংগ্রহ গড়তে পারেনি কোনো দলই। অবশেষে রংপুর রাইডার্সের সৌজন্যে চার-ছয়ের ফুলঝুরির দেখা মিলল। এবারের আসরে প্রথম দলীয় ২০০'ও আসলো রংপুরের কল্যাণে।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রেজা হেনড্রিকস ও জিমি নিশামের জোড়া ফিফটিতে ২১১ রানের বিশাল সংগ্রহ পেয়েছে রংপুর রাইডার্স। এবারের আসরে এখন পর্যন্ত যা দলীয় সর্বোচ্চ স্কোর।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ টসে জিতে আগে ব্যাট করতে নেমে ঝড় তোলেন রংপুরের দুই ওপেনার রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। উদ্বোধনী জুটিতেই দলীয় স্কোরবোর্ডে তারা যোগ করেন ৬১ রান।

১৭ বলে ২৪ রান করে রনি ফিরতে ভাঙে এ জুটি। আসরে প্রথম ম্যাচ খেলতে নেমেই হেনড্রিকস অবশ্য পেয়ে যান ফিফটির দেখা। সাকিবকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে তিনি আরও যোগ করেন ৬০ রান।

সাকিব আল হাসান তিনে নেমে শুরু থেকেই ছিলেন আগ্রাসী। তবে উইকেটে লম্বা সময় টিকে থাকা হয়নি তার। ১৬ বলে ২৭ রান করেই সন্তুষ্ট থাকতে হয় তাকে। সাকিব ফেরার পর স্কোরবোর্ডে আর ১ রান যোগ হতে উইকেট দেন হেনড্রিকসও। এই প্রোটিয়া ওপেনারের ব্যাট থেকে আসে ৪১ বলে ৫৮ রান।

এরপর আর কোনো উইকেট হারায়নি রংপুর। অধিনায়ক নুরুল হাসান সোহান ও নিউজিল্যান্ডের অলরাউন্ডার জিমি নিশাম দুর্দান্ত ফিনিশিংয়ে রংপুরকে এনে দেন বিশাল সংগ্রহ। সোহানের ব্যাটে ২১ বলে আসে ৩১ রান। নিশাল ছিলেন আরও মারকুটে। মাত্র ২৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন তিনি। চতুর্থ উইকেট জুটিতে তাদের ৮৯ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেটে ২১১ রান তোলে রংপুর।

চট্টগ্রামের হয়ে কমবেশি সবাই আজ ছিলেন খরুচে। তবে ২ ওভারে ১৫ রান খরচায় ২ উইকেট শিকার করেন সালাউদ্দিন শাকিল। ১ উইকেট পেতে নিহাদুজ্জামানকে খরচ করতে হয়েছে ২৭ রান।

news24bd.tv/SHS