চলছে নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ, নারী ভোটারদের উপস্থিতি বেশি

নওগাঁ-২ আসনে নারী ভোটারের উপস্থিতি বেশি - নিউজ টোয়েন্টিফোর

চলছে নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ, নারী ভোটারদের উপস্থিতি বেশি

নওগাঁ থেকে আব্দুস সালাম বাবু

স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ হবে। এই আসনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটগ্রহণ পিছিয়ে যাওয়া এ আসনে আওয়ামী লীগ থেকে শহিদুজ্জামান সরকার, জাতীয় পার্টির এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, স্বতন্ত্র প্রার্থী ইঞ্জি. এইচএম আখতারুল আলম এবং আরেক স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এ আসনে মোট ১৯টি ইউনিয়ন এবং দুটি পৌরসভার সমন্বয়ে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ১৩২জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৭ হাজার ৫৭২জন, মহিলা ভোটার ১ লাখ ৭৮ হাজার ৫৫৯জন এবং হিজড়া ভোটার একজন। মোট ১২৪টি কেন্দ্রে ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি রয়েছে।

ভোটগ্রহনের জন্য মোট ৮৩০ জন কর্মকর্তা নিয়োজিত রয়েছে। এদের মধ্যে ১২৪ জন প্রিজাইডিং অফিসার এবং ৭০৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার।

বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে, নারী ভোটারদের উপস্থিতি বেশি। লাইনে দাঁড়িয়ে তারা ভোট দিচ্ছেন। ধামুরহাট এম এম ডিগ্রী কলেজ কেন্দ্রে নমিতা নামের ষাটোর্ধ্ব এক নারী অসুস্থ অবস্থায় ভোট দিতে এসেছেন। তিনি বলেন, একটা ভোটের মূল্য আছে, তাই ভোট যাতে নষ্ট না হয় তাই অসুস্থ অবস্থায় ভোট দিতে এসেছি।  

বড় মহিশড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার বেনজির আহমেদ জানান, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। এদিকে ভোটাররা জানান, ভোটের পরিবেশ খুব ভালো রয়েছে। এমন পরিবেশে ভোট দিয়ে তারা খুশি।

জেলা প্রশাসক মো. গোলাম মওলা, পুলিশ সুপার রাশিদুল হক, জেলা নির্বাচন অফিসার তারিফুজ্জামানসহ প্রশাসনের কর্মকর্তারা বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক গোলাম মওলা জানান, সকাল থেকেই সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। গ্রহণযোগ্য অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম ও চেকপোস্ট কাজ করছেন।

পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জানিয়েছেন, নির্বাচনকে কেন্দ্র করে জেলার দুই উপজেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সদা প্রস্তুত রয়েছেন।

উল্লেখ্য স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক গত ২৯ ডিসেম্বর মৃত্যু বরণ করেন। একারনে ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসনে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ১২ ফেব্রুয়ারি ভোটগ্রহণ তারিখ ঘোষণা করেন।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক