জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষক, ক্ষোভ স্থানীয়দের

সংগৃহীত ছবি

জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষক, ক্ষোভ স্থানীয়দের

রাজবাড়ী প্রতিনিধি

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত বুধবার রাজবাড়ী জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্থায়ী/অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় অনেক শিক্ষক বেদিতে উঠে জুতা পায়ে ছবি তোলেন।

জেলার বালিয়াকান্দি উপজেলা নারুয়া লিয়াকত আলী স্কুল এন্ড কলেজে এমন এক ঘটনা ঘটেছে। এদিন সকাল থেকে শহীদ মিনারে শ্রদ্ধা জানান স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় স্কুলটির সহকারী শিক্ষক মো. আব্দুল সবুর মিলন জুতা পায়ে বিদ্যালয়ের অন্য শিক্ষকদের শহীদ মিনারের বেদিতে উঠে ছবি তোলেন। ছবিটি কোনো এক ছাত্র ফেসবুকে আপলোড করে দিলে তা ভাইরাল হয়ে যায়।

নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী ও ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, এটি দেশ ও জাতির জন্য একটি লজ্জার ব্যাপার। শহীদ মিনারের পবিত্রতা রক্ষার বিষয়ে শিক্ষকের কাছ থেকে শিক্ষার্থীরা শিক্ষা নেবে।

এখন শিক্ষকেরাই যদি জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান প্রদর্শন করতে না পারেন, তাহলে তাঁদের কাছ থেকে কোমলমতি ছেলেমেয়েরা কী শিক্ষা পাবে? এ ধরনের ঘটনা শহীদদের প্রতি অশ্রদ্ধার শামিল।

শিক্ষক আব্দুর সবুর মিলন বলেন, আমি জুতা পরে শহীদ মিনারে উঠিনি। কিন্তু জুতা পরা ছবিটি তাকে দেখাতে চাইলে তিনি সেটা দেখতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের অধ্যক্ষ বলেন, কাজটি উনি বেখেয়ালি অবস্থায় করে ফেলেছেন এবং সে সময়েই ছবিটি তোলা। তবে এটা তিনি ঠিক করেননি।

news24bd.tv/FA