মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের ‘ইয়ুথ সামিট ২০২০’

মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের ‘ইয়ুথ সামিট ২০২০’

শাহাদাত হোসেন মালয়েশিয়া থেকে

মালয়েশিয়া প্রায় ২০টি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) এর উদ্যোগে প্রথম বারের মতো আয়োজিত হলো ‌‘বি এস ইউ এম ইয়ুথ সামিট ২০২০’। মালয়েশিয়ার ২০টির অধিক বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ এবং বিভিন্ন ক্লাবের প্রধানদের নিয়ে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ায় (ইউপিএম) এটি অনুষ্ঠিত হলো।

অনুষ্ঠান সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৫ টায়। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে নেতৃত্বের গুণকে শাণিত করার লক্ষ্যে শিক্ষাবিদ, উদ্যোক্তা ও সংগঠকদের আলোচনার পাশাপাশি ছিল ব্রেইন স্টোর্মিং ও গ্রুপ এক্টিভিটিমূলক আয়োজন।

এতে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়া ইউথ কাউন্সিলের সভাপতি জুফিতরি জোহা। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া ভাইস চ্যান্সেলর প্রফেসর দাতিন পাদুকা ড. আইনি ইদ্রিস,পুত্রা ইন্টারন্যাশনাল সেন্টারের ডেপুটি ডিরেক্টর প্রফেসর ড. হাসফালিনা চেয়ারম্যান, সংগঠনের উপদেষ্টা সুরাইয়া নাহার, সংগঠনের ফাউন্ডার -প্রেসিডেন্ট মোহাম্মদ মহিউদ্দিন মাহী, সাবেক সভাপতি ড. ফয়জুল হক, বিশিষ্ট ব্যবসায়ী রাশেদ বাদল ও মোশাররফ হোসেন।

সামিটে কি-নোট স্পিকার ছিলেন ট্রেইনার, লিডারশীপ ও সফট স্কিল বিশেষজ্ঞ ফিউচার লিডারস এর ফাউন্ডার ও সিইও কাজী এম আহমেদ।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মালয়েশিয়ায় প্রথমবারের মতো বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের নিয়ে এমন আয়োজনের জন্য বিএসইউএম কে ধন্যবাদ জানান।

সংগঠনটির সভাপতি জহিরুল ইসলাম এর নেতৃত্বে ও সাধারণ সম্পাদক এনামুল হক (ইমন)-এর সমন্বয়ে ইয়ুথ সামিট আয়োজক কমিটিতে আরও ছিলেন সংগঠনের জয়েন্ট সেক্রেটারি মির্জা মুস্তাফিজুর রহমান, এহসানুল হক খান শুভ, সাংগঠিক সম্পাদক আব্দুল্লাহ আল তৌহিদ।

লজিস্টিক সাপোর্টে ছিলেন সহসভাপতি বুরহান উদ্দিন, শরীফ হোসেন, ট্রেজারার আলমগীর হোসেন, কনফারেন্স সেক্রেটারি মো. ইমতিয়াজ হোসাইন, পাবলিক রিলেশন্স সেক্রেটারি জোহরুল ইসলাম। ভলান্টিয়ার হিসেবে ছিলেন সহকারি কনফারেন্স সেক্রেটারি ইয়াসমিন জমাদার দীপা, নাহিদ, আইরিন, সাদী প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নাসরিন নাহার নাশা।

অংশগ্রহণকারী সকলকে অনুষ্ঠান শেষে সার্টিফিকেট ও সকল বিশ্ববিদ্যালয় সংগঠনকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট দেওয়া হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর