ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া

ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া

অনলাইন ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ইউরোপা লিগের ফাইনাল নিশ্চিত করেছে সেভিয়া। সেমিফাইনালে পিছিয়ে থেকেও ২-১ গোলে জয় তুলে মাঠ চেড়েছে স্প্যানিশ দলটি।

আর এ নিয়ে চলতি মৌসুমে তৃতীয়বারের মতো সেমিফাইনাল থেকে বিদায় নিলো ম্যানইউ। এর আগে এফএ কাপ ও কারাবাও কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল ওলে গুনার শুলসারের শিষ্যরা।

 

রোববার (১৬ আগস্ট) রাতে ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে গিয়েছিল ম্যানইউ। এ সময় মার্কাস রাশফোর্ডকে বক্সের মধ্যে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর এই পেনাল্টি থেকে ব্রুনো ফার্নান্দেস গোল করে এগিয়ে নেন রেড ডেভিলসদের।

অবশ্য বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি।

ম্যাচের ২৬ মিনিটে সেভিয়ার সুসো গোল করে দলকে সমতা ফেরান। ফলে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ফিরে ম্যাচের ৭৮ মিনিটে এগিয়ে যায় স্পেনের ক্লাব সেভিয়া। এ সময় লুক দে জং গোল করে এগিয়ে নেন লা লিগার ক্লাবটিকে। এই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারিত করে দেয়।  

আর কোন গোল না হওয়ায় ২-১ ব্যবধানে সেভিয়া পৌঁছে যায় ফাইনালে, আর ম্যানইউকে ছিটকে যেতে হয় উয়েফা লিগের সেমিফাইনাল থেকে।  

এর মধ্য দিয়ে চলতি মৌসুমে অন্তত একটি শিরোপা জয়ের যে আশাটুকু ছিল তাও শেষ হয়ে গেল ইংলিশ ক্লাবটির। অন্যদিকে সাম্প্রতিক সময়ে সেভিয়ার পারফরমেন্স দুর্দান্ত। এ নিয়ে টানা ২০ ম্যাচ অপরাজিত তারা।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম