ব্যাটম্যানের চরিত্রে রবার্ট প্যাটিনসন, টিজারে ঝড়

ব্যাটম্যানের চরিত্রে রবার্ট প্যাটিনসন, টিজারে ঝড়

চন্দ্রানী চন্দ্রা

জনপ্রিয় কমিক চরিত্র ব্যাটম্যান। ডিসি কমিকস প্রকাশিত মার্কিন কাল্পনিক সুপারহিরো ব্যাটম্যান বইয়ের পাতা থেকে চরিত্রটি রঙিন পর্দাতে আলো ছড়িয়েছে৷ পেয়েছে তুমুল দর্শকপ্রিয়তা। এই চরিত্রটির স্রষ্টা শিল্পী বব কেন ও লেখক বিল ফিঙ্গার।

টান টান অ্যাকসনের সঙ্গে মুক্তি পেল হলিউডের অভিনেতা রবার্ট প্যাটিনসনের ব্যাটম্যানের টিজার।

মার্বেল সুপারহিরো ব্যাটম্যান রুপে প্রথম দেখা গেলে দ্য টোয়ালাইট সাগা সিরিজ খ্যাত রবার্ট প্যাটিনসনকে। যদিও রবার্ট প্যাটিনসনের ব্যাটম্যানের চরিত্রে অভিনয়ের কথা আগেই প্রকাশ্যে আসে।

news24bd.tv

তবে অনেকেই ব্যাটম্যানের চরিত্রে অভিনয় নিয়ে নানা প্রশ্ন তুলেছিলো। তবে ম্যাট রিভস পরিচালিত দ্য ব্যাটম্যান ডিসি ফ্যানডমের প্রথম ঝলক প্রকাশ্যে আসতেই বহুল প্রশংসিত হয় এই ছবির টিজার।

news24bd.tv

ব্যাটম্যানের চরিত্রে রবার্ট প্যাটিনসনকে দেখে উচ্ছ্বাসে ভেসেছেন ভক্তরা। এমনকি ব্যাটম্যান চরিত্রে ভক্তদের পছন্দের সুপারহিরো বেন আফ্লেকের সঙ্গে রবার্ট প্যাটিনসনের তুলনা করলেও প্যাটিসনের অভিনয়ও যে দর্শকদের পছন্দ হয়েছে। তা টিজার মুক্তি পেতেই বোঝা যায়। এখন ছবির মুক্তির অপেক্ষায় ভক্তরা। মুভিটি ২০২১ র জুনে মুক্তি পাওয়ার কথা ছিলো। তবে করোনার অতিমারির কারণে পিছিয়ে অক্টোবরে মুক্তির সম্ভাবনা আছে।


আরও পড়ুন: হাজতে প্রথম রাত যেমন কাটল রিয়ার


করোনার প্রকোপে শুটিং বন্ধ ছিলো। সেপ্টেম্বরে শুটিং শুরুর কথা আছে। ইতিমধ্যে প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রাদার্স পক্ষ থেকে ছবির টিজার মুক্তি পেতেই হিট।

একজন সাংস্কৃতিক প্রতীক হিসেবে ব্যাটম্যান চরিত্রটি রেডিও হতে টেলিভিশন ও ফিল্ম পর্যন্ত নানা মাধ্যমে এবং নানান ধরনের খেলনা ও ভিডিও গেমে এসেছে। এ চরিত্রটি মনোবিদদের নজরেও এসেছে, যাঁদের অনেকেই চরিত্রটির মনস্তত্ব বোঝার চেষ্টা করেছেন। ২০১৫ সালে ফ্যানসাইডেড ব্যাটম্যানকে তাদের কমিক বইয়ের ইতিহাসের সবচেয়ে বড় ৫০ সুপারহিরো তালিকায় এক নম্বরে স্থান দিয়েছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ