শ্রীলঙ্কার শর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ নয়: পাপান

আরিফুল ইসলাম

শ্রীলঙ্কার শর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ নয়: পাপান

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের দেয়া শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব নয় বলে  জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টাইগারদের অনুশীলনে বিধিনিষেধ এবং কোয়ারেন্টিনসহ বেশ কিছু ইস্যুতে কঠিন শর্ত দেওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন বোর্ড প্রধান। মিরপুরে বিসিবি কার্যালয়ে এক বৈঠক শেষ এসব কথা বলেন পাপন।  এরই মধ্যে নিজেদের অবস্থান জানিয়ে এসএলসিকে চিঠিও দিয়েছে বিসিবি।  

মিরপুরে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন নিয়মিত চলছে। তবে ঢাকায় আসার পর হোম অব ক্রিকেটে সোমবারই প্রথম হেডকোচ রাসেল ডোমিঙ্গসহ বাকি কোচিং স্টাফরা এলেন। সকালের রোদে অনুশীলন যতটা না ঝলমলে,  তামিম, মুশফিকদের কাছে, বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আকাশের কালো মেঘের মতই ঢেকে যায় টাইগারদের লঙ্কা প্রস্তুতি।
 

আরও পড়ুন:


এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি



দ্বীপরাষ্ট্রে বাংলাদেশ দলের ক্রিকেটারদের কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিন। সঙ্গে অনুশীলনের সুযোগ না দেয়াসহ কঠিন কিছু শর্ত জুড়ে দেয় লঙ্কান বোর্ড। এতে বিস্ময় প্রকাশ করেন বিসিবি সভাপতি। জানিয়েছেন এই অবস্থায় টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা অসম্ভব।  

জাতীয় দল, এইচপি ইউনিট এবং কোচিংস্টাফসহ প্রায় ৬৫ জনের বহর যাওয়ার কথা শ্রীলঙ্কায়। কিন্তু স্বাগতিকরা যখন এই সংখ্যা নামিয়ে আনতে চাইছে ৩০ জনে তখনই দেখা দেয় অনিশ্চয়তা। 

শেষ পর্যন্ত লঙ্কা সফর বাতিল হলে ঘরোয়া লিগ দ্রুত ফিরিয়ে আনবে বোর্ড, জানান বিসিবি সভাপতি।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য