সুদীপ্ত হত্যার তদন্ত তিন বছরেও শেষ হয়নি

নয়ন বড়ুয়া জয়

চট্টগ্রামের ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার তিন বছরেও তদন্ত শেষ করতে পারেনি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই । যদিও কর্মকর্তারা বলছেন, চার্জশীট জমা দিতে প্রস্তুতি চলছে । তদন্ত প্রতিবেদন জমা না হওয়ায় মামলার অগ্রগতি নিয়ে দুশ্চিন্তায় সুদীপ্তের পরিবার।  

২০১৭ সালের ৬ অক্টোবর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

গেল মঙ্গলবার হত্যাকাণ্ডের তিন বছরপূর্তি হলেও, এখনও জমা হয়নি তদন্ত প্রতিবেদন। অথচ হত্যার নির্দেশদাতা কে, তা ঘটনার পর ফাঁস হওয়া একটি অডিও থেকেই প্রমাণ মেলে।

আরও পড়ুন:


এ বছর এইচএসসি ও সমমান পরীক্ষা হচ্ছে না


গেল বছরের ১২ জুলাই চট্টগ্রাম আদালতে সুদীপ্ত হত্যার আসামী মিজান, নির্দেশদাতা হিসেবে মাসুমের নাম বলার পর গ্রেপ্তার হন তিনি । এছাড়া আরও ১৭ জন গ্রেপ্তার হলেও এখন মাসুমসহ ১৬ জনই জামিনে।

এ নিয়ে সুদীপ্তর বাবা অনেকটাই হতাশ।

মামলার তদন্ত সংস্থা পিবিআই বলছে, তদন্ত শেষ পর্যায়ে। এ মাসের মধ্যেই আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।

নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, বিচারিক দীর্ঘসূত্রিতায় অপরাধীরা অনেক সময় বেপরোয়া হয়ে ওঠে৷ এজন্য সব সংস্থার কাজের গতি বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পরামর্শ তাদের।

পিবিআই জানিয়েছে, হত্যার বেশ কিছু গুরুত্বপূর্ণ আলামতের ফরেনসিক প্রতিবেদন এসে পৌঁছেছে তাদের হাতে। এছাড়া হত্যার সময় ব্যবহৃত আটটি সিএনজি ট্যাক্সি শনাক্ত হয়েছে। উদ্ধার করা হয়েছে দুটি মোটরসাইকেলের একটি।

news24bd.tv কামরুল