পিকে হালদারকে গ্রেপ্তারে ইন্টারপোলের যে কোনো সময় রেডএলার্ট (ভিডিও)

Other

প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাত করে বিদেশে পালিয়ে থাকা পি কে হালদারের কানাডার হোল্ডিংয়ের ঠিকানা বাংলাদেশ সরকারকে জানিয়েছে কানাডার সরকার। হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে দুদক এমন তথ্য জানায়।  

দুদকের আইনজীবী জানান,এখন যে কোনো দিন পি কে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করতে পারে ইন্টারপোল। এদিকে পিপলস লিজিংয়ের কাছে পাওনাদার চারজনকে মামলার পক্ষভুক্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

অবশেষে বহুল আলোচিত প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা অর্থপাচারের মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি পিকে হালদারের অবস্থান এবং কানাডায় তার নামে ব্যাবসা প্রতিষ্ঠানের হোল্ডিং নম্বর,ড্রাইভিং লাইসেন্সসহ গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ারন কথা নিশ্চিত করলো দুদক।

রোববার পিকে হালদারকে গ্রেপ্তরের বিষয়ে অগ্রগতি প্রতিবেদনে আদালতকে একথা জানিয়েছে দুদক।


আরও পড়ুন: চীনা নাগরিকরা কেন পাকিস্তানি নারীদের বিয়ে করছে?


পি কে হালদারের প্রতারণা শিকার সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামালের পরিবারসহ ভুক্তভোগী ৪ বিনিয়োগকারীকে এই মামলায় পক্ষভুক্ত করে আদেশ দিয়েছেন আদালত। আগামী ৫ জানুয়ারী এই ৪ জনের বক্তব্য ও সব নথি আদালতে দাখিল করারও নির্দেশে দিয়েছেন আদালত।

এ সময় আত্মসাৎকরা টাকা ফিরিয়ে দিতে আদালতের কাছে আকুতিও জানিয়েছেন তারা।

গেল ৯ ডিসেম্বর বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদারের গ্রেফতারি পরোয়ানা ইন্টারপোলের কাছে পাঠানো এবং তার বিরুদ্ধে করা মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চান হাইকোর্ট।

news24bd.tv আহমেদ