কালকের পর শীতের তীব্রতা আরও বাড়বে

কালকের পর শীতের তীব্রতা আরও বাড়বে

অনলাইন ডেস্ক

কুয়াশা আর শৈত্যপ্রবাহ চলছে দেশের বিভিন্ন স্থানে। এ অবস্থা আরো কয়েক দিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টা শীতের তীব্রতা কিছুটা কমে এলেও এরপর থেকে আবার বাড়তে পারে শীতের তীব্রতা।  

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান শুক্রবার (২৯ জানুয়ারি) বলেন, দেশের ‍উত্তর পশ্চিম অঞ্চল দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আগামী কয়েক দিন তা অব্যাহত থাকবে।

এবারের শৈত্যপ্রবাহের সঙ্গে বৃষ্টি নামার সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘণ্টায় শীতের তীব্রতা কিছুটা কমবে। এরপর আবার বাড়তে থাকবে।

শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া এলাকার মধ্যে রয়েছে রাজশাহী, ঈশ্বরদী, বদলগাছী, রংপুর, দিনাজপুর, সৈয়দপুরসহ পুরো রংপুর বিভাগ, খুলনা বিভাগের চুয়াডাঙ্গা রয়েছে। এ ছাড়া আরও বিভিন্ন অঞ্চল দিয়ে মৃদু আকারে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: নিজের মেয়ে ইভাঙ্কার সঙ্গে ট্রাম্পের যৌন সম্পর্ক?

ট্রাম্পের বিরুদ্ধে আবারো যৌন হয়রানির অভিযোগ

ট্রাম্পের গোপন বিষয়ে ‘বোমা’ ফাটালেন স্টর্মি

পর্নো তারকার পর মুখ খুললেন ট্রাম্পের প্লেবয় সুন্দরী

গত ২৪ ঘণ্টায় ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল উত্তর-পশ্চিম উত্তর দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিমি। সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬০ শতাংশ। আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিন ও রাতের তাপমাত্রা অনেকটাই অপরিবর্তিত থাকবে।

এদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানিয়েছেন, পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ বইছে এবং কয়েক দিন থেকে তাপমাত্রা ওঠানামা করেছে। শুক্রবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv তৌহিদ