গাড়ির মধ্যেই মিউজিক ক্লাব

গাড়ির মধ্যেই মিউজিক ক্লাব

অনলাইন ডেস্ক

করোনার কারণে গতবছর এক প্রকার বন্দী জীবন কাটিয়েছে বিশ্ববাসী। সব কিছুই বন্ধ ছিল। কোন মতে মানুষ খেয়ে পরে বেচেঁ ছিল। কিন্তু এভাবে আর কতদিন।

মানুষ আর কতদিনই বা সংগীতসুধা থেকে বঞ্চিত থাকবে? জার্মানির মিলিয়ার্ডেন ব্যান্ড এবার শ্রোতাদের কাছেই হাজির হচ্ছে ভ্যান নিয়ে। তাদের সেই ভ্যানই এখন মিউজিক ক্লাব।  

এ মাসে নিজেদের তৃতীয় স্টুডিয়ো অ্যালবাম প্রকাশ করেছে মিলিয়ার্ডেন (www.milliardenmusik.de)। জার্মান শব্দ মিলিয়ার্ডেনের অর্থ বিলিয়ন।

তাদের নতুন অ্যালবামের নাম ‘শুলডিগ’ বা অপরাধী।

তা লকডাউনের মধ্যে নতুন অ্যালবামের গান শোনাতে এক সঙ্গে হাজারো শ্রোতার সামনে হাজির হতে চাইলে সত্যিই অপরাধই করা হতো। তেমন আয়োজনের অনুমতিই তো নেই!


ঋণ থেকে মুক্তির দু’টি দোয়া

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!


তাই বলে বসে থাকেনি মিলিয়ার্ডেন। ভ্যানকে রঙিন আলো, প্লাস্টিকের গোলাপ আর নানা ধরনের পোস্টার দিয়ে সাজিয়ে নেমে পড়েছে রাস্তায়। বিশেষ করে ছোট ছোট শহর বা গ্রামে যারা আগে কোনোদিন ঘরের কাছে কনসার্ট উপভোগের সুযোগ পাননি, ভ্যান চলে যাচ্ছে তাদের কাছে।

মিলিয়ার্ডেন ব্যান্ডের সদস্য বেন হার্টমানের মতে, প্রতিটি শিল্পীর, প্রতিটি ব্যান্ডেরই শ্রোতাদের প্রতি কিছু ঋণ থাকে, মিলিয়ার্ডেনেরও আছে। তিনি জানান, করোনা সংকটের কারণে দীর্ঘদিন ধরে কনসার্ট দেখতে না পারা শ্রোতাদের সেই ঋণই কিছুটা শোধ করার চেষ্টা করছে মিলিয়ার্ডেন।  

এমন অভিনব উদ্যোগে শ্রোতারা নিশ্চয়ই মুগ্ধ হবেন। সংগীতের ক্ষুধাও মানুষ মেটাতে পারবেন। এই ব্রান্ড এরই মধ্যে সবার কাছে পরিচিতি পেয়েছে অভিনব এই উদ্যেগের ফলে।  

news24bd.tv/আয়শা