জিয়া রাজাকার-আলবদরদের বিচার বন্ধ করেছিলেন: চীফ হুইপ

জিয়া রাজাকার-আলবদরদের বিচার বন্ধ করেছিলেন: চীফ হুইপ

Other

জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর রাজাকার, আলবদরদের বিচার বন্ধ করে দিয়েছিলেন।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জিয়াউর রহমান এদেশে যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করেছে। জিয়া ক্ষমতায় আসার পর রাজাকার আলবদরদের বিচার বন্ধ করে দিয়েছিলেন। শুধু তাই নয় কারাগারে আটক সকল যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়েছিলেন এবং নরঘাতক যুদ্ধাপরাধী গোলাম আজমকে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।

বুধবার (৩ মার্চ) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলায় এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। শিবচরের মুন্সী কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট নতুন ভবন উদ্বোধন করেন তিনি। পরে সেখানে শিক্ষার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।  

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জিয়া সংবিধান সংশোধন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকার বিধান বাতিল করেছিলেন।

জামায়াত ইসলামীসহ স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করেছিলেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সকল যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হচ্ছে।  

চীফ হুইপ আরো বলেন, দেশের মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের জন্য। যা বিশ্বের উন্নত অনেক দেশে দেয়া সম্ভব হচ্ছে না। এখনো অনেক দেশ আছে যারা ভ্যাকসিন পায়নি। একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণেই বাংলাদেশের ৪০ বছরের উর্ধ্বে সকলকে প্রাথমিক পর্যায়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া হচ্ছে। ইতোমধ্যে ৩০ লাখ মানুষকে করোনার ভ্যাকসিন দেয়া হয়েছে।


পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা

‘অসম প্রেমে’ পড়েছেন সাদিয়া ইসলাম মৌ

ব্যানারে নেই বেগম জিয়া, এনিয়ে বিস্তর আলোচনা


এসময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান।

অনুষ্ঠানে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।  

news24bd.tv নাজিম