মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো

অনলাইন ডেস্ক

মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো

মেসি ঝড়ে জয়ের ধারা অব্যাহত রাখল বার্সেলোনা। ২-০ গোলে ওসাসুনাকে হারাল কাতালানরা। এই জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমাল কাতালানরা।

রোববার লা লিগার ম্যাচে ২-০ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল। প্রতিপক্ষের মাঠে লিগে এ নিয়ে টানা অষ্টম জয় পেল তারা।গতবার ওসাসুনার মাঠে ড্র করার পর ঘরের মাঠে হেরেছিল বার্সেলোনা। এবার জিতল দুই ম্যাচেই।

রোনাল্ড কুমানের ওসাসুনার মাঠে বার্সাকে নামান ৪-৩-৩ ফরমেশন নিয়ে। সেরা একাদশে ছিলেন মেসি, গ্রিজম্যান, ডি ইয়ংদের মত তারকারা। নিশ্চিত বড় জয় পেতে সেরা একাদশটা যে সাজানো চাই।  

কিন্তু প্রথমদিকে বলার মতো ভালো কোন সুযোগই তৈরি করতে পারছিল না কাতালানরা। বল দখল, বলের পজিশন সব দিক থেকে এগিয়ে থাকলেও ওসাসুনার শক্ত রক্ষণভাগের সামনে বার বার ব্যর্থ হচ্ছিলেন মেসি, গ্রিজম্যানরা।  

অবশেষে ৩০ মিনিটে গিয়ে গোলখাতা খোলে বার্সা। অতিথিদের হয়ে ওসাসুনার জাল কাঁপান জর্ডি আলবা। আর এতে তাকে সহায়তা করেন মেসি।

আরও পড়ুন:


এবার অনলাইনে প্রতারণার শিকার মিমি চক্রবর্তী

ভালো ছেলে পেলে তৃতীয় বিয়ে করবেন মুনমুন

রবিবার যেসব এলাকা বন্ধ থাকবে

সাত মার্চের ভাষণের প্রেক্ষাপট তৈরি হয়েছিল যে কারণে


ব্যস, ওই এক গোলের সন্তুষ্টি নিয়েই প্রথমার্ধ্ব শেষ করে কোম্যানের দল। উল্টো প্রথমার্ধ্বে বেশ ভালো পরীক্ষাই দিতে হয়েছে বার্সা গোলরক্ষক টের স্টেগেনকে। 

বিরতির পর ফিরেও বেশ ক্ষাণিকক্ষণ দৃশ্যপট থাকে একই। অবশেষে ৮৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বার্সা। কৌরৌমার গোলে ব্যবধান ২-০ করে কাতালানরা। এবারও গোলের কারিগর সেই মেসিই। 

ম্যাচে এরপর আর কোনো গোল না হওয়ায় সহজ জয় পায় কুমানের দল। এ জয়ে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। 

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

বিশ্বকাপ বাছাই পর্বে ডাক পেলেন যারা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ বাছাই পর্বে ডাক পেলেন যারা

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ৩৩ সদস্যের এই দলে ডাক পেয়েছেন ফিনল্যান্ডপ্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান। তার সঙ্গে দলে ফিরেছেন তপু বর্মণ, উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিম ও ডিফেন্ডার রেজাউল করিম রেজা। 

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে আগামী মাসে বাংলাদেশ গ্রুপ পর্বের বাকি তিনটি ম্যাচ খেলবে। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, আফগানিস্তান ও ভারত।  

দলে ডাক পাওয়া সবারই জাতীয় দলে খেলা কিংবা ডাক পাওয়ার অভিজ্ঞতা আছে। অপরদিকে বাছাই পর্ব সামনে রেখে ফুটবল দলের আবাসিক প্রস্তুতি শুরু হতে যাচ্ছে ১০ মে।

প্রাথমিক দলে যে ২৮ জন খেলোয়াড়কে ডাকা হয়েছে তাদের মধ্যে অনূর্ধ্ব-২৩ দলের আছেন পাঁচজন। প্রয়োজনে যেন এখান থেকে খেলোয়াড় নেওয়া যায় তাদের সেভাবে প্রস্তুত করা হচ্ছে। তবে ২৮ জনের নাম ঘোষণা করা হলেও কাতার যাবে চূড়ান্ত ২৫ জন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথাও রয়েছে জামাল ভূঁইয়াদের।

ক্যাম্পের দল: আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, কাজী তারিক রায়হান, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূইয়া, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, মোহাম্মদ ইমন, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, রেজাউল করিম, হাবিবুর রহমান সোহাগ, সুমন রেজা, মোহাম্মদ জুয়েল।

অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়: মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, ইমরান হাসান রিমন, আবু সাইদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

রাতে মুখোমুখি বার্সা-অ্যাটলেটিকো, শীর্ষস্থান নিয়ে লড়াই

অনলাইন ডেস্ক

রাতে মুখোমুখি বার্সা-অ্যাটলেটিকো, শীর্ষস্থান নিয়ে লড়াই

স্প্যানিশ লা লিগায় আজ রাতে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ক্যাম্প ন্যু’তে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় শনিবার (৮ মে) রাত ৮টা ১৫ মিনিটে। খেলা দেখা যাবে লা লিগার অফিশিয়াল ফেসবুক পেজের ফেসবুক লাইভে।

ইনজুরিতে কাতালানরা পাবে না আনসু ফাতি, কৌতিনিহোকে। সংশয় আছে মার্টিন ব্রাথওয়েট, ডেস্টকে নিয়েও। সেক্ষেত্রে আগের ম্যাচের ৩-১-৪-২ ফর্মেশনেই দলকে খেলাতে পারেন কোম্যান। সার্জিও রবার্তো ফিরতে পারেন শুরুর একাদশে।

অন্যদিকে, শতভাগ ইনজুরি মুক্ত একাদশ নিয়ে মাঠে নামবে অ্যাথলেটিকো মাদ্রিদ। সাবেক ক্লাবের বিপক্ষে জ্বলে ওঠার অপেক্ষায় লুইস সুয়ারেজ। অ্যাথলেটিকোর বিপক্ষে এর আগের ৬৪ সাক্ষাতে ৩১ জয়ের বিপরীতে ১৮ ম্যাচ হেরেছে কাতালানরা।


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি

শত বছরের পুরনো বিয়ের রীতি ভাঙলেন ‘হার্ডকোর ফেমিনিস্ট’ যুবক

করোনা ঠেকাতে বিজেপি নেতার গোমূত্র পান, দিলেন পরামর্শও (ভিডিও)


এদিকে, ৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাথলেটিকো। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে বার্সা আছে তিনে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

উয়েফার শাস্তির মুখে রিয়াল-বার্সা-জুভেন্টাস

অনলাইন ডেস্ক

উয়েফার শাস্তির মুখে রিয়াল-বার্সা-জুভেন্টাস

কিছুদিন আগেই বহুল বিতর্কিত সুপার লিগ নিয়ে তোলপাড় শুরু হয়েছিলো বিশ্ব ফুটবলে। ইউরোপের ১২টি শীর্ষ ক্লাবের সমন্বয়ে একটি নতুন লিগ চালুর ঘোষণার পর শুরু হয় এই বিতর্ক।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বী হিসেবে ইউরোপিয়ান সুপার লিগ চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার পর উয়েফা তাদের বিদ্রোহী আখ্যা দিয়ে তাদের এই সিদ্ধান্ত থেকে সরে আসতে বলে, এছাড়া বিদ্রোহ করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথাও জানায় তারা।

তবে ১২টি ক্লাবের মধ্যে ৯টি ক্লাব সরে আসে নিজেদের সিদ্ধান্ত থেকে। ক্লাবগুলো হলো- ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল, এসি মিলান, ইন্টার মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদ।


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

আইপিএল নেই, বাড়ি ফিরে যা করতে চান কোহলি

ইসরাইলের বিরুদ্ধে লড়াই করা মুসলিম উম্মাহর ধর্মীয় দায়িত্ব: হুথি নেতা

শত বছরের পুরনো বিয়ের রীতি ভাঙলেন ‘হার্ডকোর ফেমিনিস্ট’ যুবক


কিন্তু বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ আর য়্যুভেন্তাস-এই তিনটি ক্লাব এখনো সরে যাওয়ার ঘোষণা দেয়নি। ফলে তারা একরকম বিপদেই পড়তে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। উয়েফার সঙ্গে সমঝোতা চুক্তি না করায় শাস্তির হুমকি দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা-উয়েফা।

তাদের বিরুদ্ধে এখন কী সিদ্ধান্ত নেবে উয়েফার শৃঙ্খলা কমিটি? এখন সেদিকেই তাকিয়ে ফুটবল বিশ্ব।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ব্রাদার্সকে উড়িয়ে দিল বসুন্ধরা

অনলাইন ডেস্ক

ব্রাদার্সকে উড়িয়ে দিল বসুন্ধরা

ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে টানা তৃতীয় ম্যাচে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংস বড় ৫-১ গোলের বড় ব্যবধানে হারায় ব্রাদার্স ইউনিয়নকে । 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ৫ পয়েন্ট নিয়ে ১৩ দলের মধ্যে ১২ নম্বরেই রয়েছে। 

আগামী রোববার বসুন্ধরা কিংস এএফসি কাপ খেলতে মালের উদ্দেশে রওনা হবে। মালে যাওয়ার আগে লিগের শেষ ম্যাচে ফুটবলারদের পরখ করে নিয়েছেন কোচ অস্কার ব্রুজন। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

৯ বছর পর ফাইনালে চেলসি, রিয়াল মাদ্রিদের বিদায়

অনলাইন ডেস্ক

৯ বছর পর ফাইনালে চেলসি, রিয়াল মাদ্রিদের বিদায়

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে হারিয়ে ৯ বছর পর ফাইনালে উঠেছে চেলসি। বুধবার দিবাগত রাতে সেমিফাইনাল দ্বিতীয় লেগে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে হারিয়েছে ২-০ গোলে (দুই লেগ মিলিয়ে ৩-১)। এর মধ্য দিয়ে অল ইংলিশ ফাইনাল নিশ্চিত হলো। আগামি ২৯ মে তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও চেলসি।

এর আগে সবশেষ ২০১২ সালে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিল চেলসি। এরপর গেল ৯ বছরে আর ফাইনালে ওঠা হয়নি তাদের। অবশেষে থমাস টাসেলের হাত ধরে প্রার্থিত ফাইনাল নিশ্চিত করলো তারা।

অবশ্য রিয়াল মাদ্রিদের জন্য চেলসির পাশাপাশি বড় বাঁধা ছিল তাদের কোচ টাসেল। জার্মান এই কোচের বিপক্ষে জিনেদিন জিদান কখনোই জিততে পারেননি। ২০১৬ সাল থেকে পাঁচবারের দেখায় হয়েছিলেন পরাজিত। ষষ্ঠবারেও পারেননি সেই পরিসংখ্যান বদলাতে।

ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে রাতে চেলসি প্রথমার্ধে একটি ও দ্বিতীয়ার্ধে একটি গোল করে। রিয়াল বেশ কিছু সুযোগ তৈরি করেও সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেনি।

ঘরের মাঠে ম্যাচের ১৮ মিনিটেই বেন কাহিলের ক্রস থেকে জালে বল জড়িয়েছিল চেলসির টিমো ওয়ার্নার। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। এরপর করিম বেনজেমা গোল করে ফেলেছিলেন প্রায়। কিন্তু তার নেওয়া শট চেলসির গোলরক্ষক ইডুয়ার্ডো মেন্ডি বামদিকে ঝাপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

আরও পড়ুন


নাজাতের ১০ দিন ও বরকতময় শবে কদর

লাইলাতুল কদরে যে বিশেষ দোয়াগুলো পড়লে মুক্তি মিলবে

যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড় হতে পারে

খালেদার বিদেশে চিকিৎসার আবেদন প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


২৮ মিনিটের মাথায় লিড নেয় চেলসি। এ সময় ব্লুজদের কাই হাভেটজ রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়ার মাথার ওপর দিয়ে বল পাস করেন। কিন্তু সেটি বারে লেগে ফিরে আসে। ফিরে আসা বলে হেড দিয়ে ফাঁকা পোস্টে জড়ান ওয়ার্নার। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইংলিশ ক্লাবটি।

বিরতির পর চেলসি আরও উজ্জীবিত পারফরম্যান্স করে। সে তুলনায় রিয়াল ছিল কিছুটা নির্জীব। সুযোগ তৈরি করে চলে চেলসি। ৮৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় ডানদিক থেকে পুলিসিক বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন ম্যাসন মাউন্টকে। তিনি কাছ থেকে ডান পায়ের শট বল জালে পাঠান। তাতে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি। ৯ বছর পর নিশ্চিত করে ফাইনাল।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর