খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

Other

খুলনা মহানগরীর পাওয়ার হাউজমোড়-ময়লাপোতা মোড়সহ বিভিন্ন সড়কে নিম্নমানের কাজের প্রতিবাদে সড়ক ও জনপথ বিভাগে তত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয় ঘেরাও কর্মসূচি আহবান করেছেন স্থানীয়রা। একই সাথে দুর্নীতি-অনিয়মের অভিযোগ তদন্ত ও সড়ক ও জনপথ বিভাগে তত্বাবধায়ক প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে।

 জানা যায়, নগরীর পাওয়ার হাউজমোড়-ময়লাপোতা মোড় সড়কটি আরসিসি ঢালাই দিয়ে নির্মানে ব্যয় হয়েছে প্রায় সাড়ে ৬ কোটি টাকা। যা’ ৫০ বছরের বেশি টেকসই হওয়ার কথা ছিল।

কিন্তু নির্মাণ কাজের দুই সপ্তাহের মধ্যে সড়কে ঢালাইয়ের ওপরের অংশ নষ্ট হয়ে গেছে।  

এরই মধ্যে বিষয়টি জানাজানি হলে উচ্চপর্যায়ের তদন্ত টিম গঠন করা হয়েছে। তবে নিম্নমানের কাজ ধামাচাপা দিকে ২৬ ফেব্রুয়ারি সড়কটিতে বিটুমিন দিয়ে নতুনভাবে ঢালাই দেওয়া হয়েছে। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

 


যে দোয়া পড়লে বিশ্ব নবীর সঙ্গে জান্নাতে যাওয়া যাবে!

৭ই মার্চের অনুষ্ঠান থেকে বেড়িয়ে গেলেন অথিতিরা

সালমান খানের তোয়ালে পরা ছবি ভাইরাল

রণবীরের সঙ্গে ক্যাটরিনার খোলামেলা ছবি বিশ্বাস হয়নি সালমানের


এছাড়া বটিয়াঘাটা শোলমারী ব্রিজ নির্মাণ কাজেও অনিয়মের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে রোববার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে অনিয়মের তদন্ত দাবি করেছে ভূক্তভোগীরা। একই সাথে সড়কে নিম্নমানের কাজে সাথে জড়িত থাকায় খুলনায় সড়ক ও জনপথ বিভাগে তত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। এসময় স্থানীয় বাসিন্দা এসএম শহিদুল ইসলাম বাবু, মো. টিপু, আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

 
জানা যায়, ২০১২ সালে বটিয়াঘাটার শোলমারী ব্রিজ নির্মাণে গার্ডার ক্ষতিগ্রস্ত হয়ে স্লাব বসে গেলে তাপসী দাসকে সাময়িক বরখাস্ত করা হয়। কিন্তু ২০১৮ সালে তাকে পদায়ন দিয়ে নির্বাহী প্রকৌশলী করা হয়। বর্তমানে তিনি তত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার বিভাগীয় পরিচালক মঞ্জুর মোর্শেদ জানান, সওজ কর্মকর্তা তাপসী দাসের বিরুদ্ধে অনিয়ম ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলার তদন্ত প্রতিবেদন ঢাকায় পাঠানো হয়েছে।

news24bd.tv / কামরুল