ইসলাম নিয়ে এ কেমন মন্তব্য প্রিয়াঙ্কার, বিতর্ক চরমে

অনলাইন ডেস্ক

ইসলাম নিয়ে এ কেমন মন্তব্য প্রিয়াঙ্কার, বিতর্ক চরমে

বলিউড দাপিয়ে এখন হলিউডে অভিনয় করছেন বলি কুইন প্রিয়াঙ্কা চোপড়া। প্রিয়াঙ্কা বলিউডকে দিয়েছে বেশ কিছু ব্যবসা সফল ছবি। তবে কিছু কিছু সিনেমা এখনও দর্শকদের হৃদয়ে দাগ কেটে আছে।

গায়ক নিক জোনাসকে বিয়ে করে এখন আমেরিকাতেই অবস্থান করছেন প্রিয়াঙ্কা। সময়ের সেরা জুটি প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস।

সম্প্রতি অপরাহ উইনফ্রের এক টক শোতে হাজির হয়েছিলেন ‘গ্লোবাল আইকন’ প্রিয়াঙ্কা। এই সময় ব্যক্তিগত নানা বিষয়ে কথা বলেন তিনি। অনুষ্ঠানের একটি প্রোমোতে এই অভিনেত্রীকে ধর্ম নিয়ে কথা বলতে শোনা গেছে। এরপর থেকেই মূলত বিতর্কের শুরু। অভিযোগ ধর্ম সম্পর্কে ভুলভাল তথ্য দিয়েছেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা বলেন, ‘আমি কনভেন্ট স্কুলে বড় হয়েছি। ওই সময় খ্রিষ্টান ধর্ম সম্পর্কে জেনেছি। আমার বাবা মসজিদে গাইতেন এজন্য ইসলাম সম্পর্কে জানা আছে এবং হিন্দু পরিবারে বড় হয়েছি, তাই এটি সম্পর্কেও জানি। ভারতে ধর্ম বিষয়টি অনেক বড় অংশজুড়ে রয়েছে। তাই এটিকে এড়িয়ে চলা সম্ভব নয়।’

আরও পড়ুন


বিএনপি নেতা খন্দকার আহাদ আহমেদ না ফেরার দেশে

জয়ার পর এবার জেমসের ক্যামেরাবন্দী মিথিলা

সাত সকালে ফরিদপুরে সড়কে ঝড়ল শিশুসহ ৮ জনের প্রাণ

আইপিএল বিতর্ক: বিসিবিকে পাঠানো চিঠিতে কি লিখেছিলেন সাকিব


প্রিয়াঙ্কার এমন বক্তব্যের পর থেকে শুরু হয় বিতর্ক। প্রিয়াঙ্কার বাবা মসজিদে গাইতেন এবং তিনি এ থেকে ইসলামের ধারণা পেয়েছেন এমন কথার পরিপেক্ষিতে নেটিজেনদের অনেকেই সমালোচনা করেছেন। একজন লিখেছেন, ‘প্রিয় প্রিয়াঙ্কা চোপড়া, মসজিদে গাওয়ার কারণে আপনি কীভাবে ইসলাম সম্পর্কে ধারণা পেলেন? এত বছর ভারতে থাকার পর আপনার আশেপাশের মুসলিম সম্পর্কে আপনার কোনো ধারণা হয়নি? এই যুক্তিতে - আমার বাবা একজন আইনজীবী তার মানে আমি আইন সম্পর্কে সব জানি।’

অন্য একজন প্রিয়াঙ্কার বাবার মসজিদে গান গাওয়ার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলে লিখেছেন, ‘তিনি কি বলতে চাইছেন তার বাবা মসজিদে গেয়েছেন?’ অপর এক ব্যক্তি মন্তব্য করেছেন, ‘কোন মসজিদে আপনার বাবাকে গান গাইতে দেওয়া হয়েছে?’

এমন হাজারো মন্তব্য করেছেন নেটিজেনরা। যদিও বিতর্ক নিয়ে এখনও কোন মন্তব্য করেননি প্রিয়াঙ্কা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

আসছে 'থ্রি সিক্সটি ফাইভ ডেজ’-এর দ্বিতীয় পর্ব

অনলাইন ডেস্ক

আসছে 'থ্রি সিক্সটি ফাইভ ডেজ’-এর দ্বিতীয় পর্ব

গত বছর নেটফ্লিক্সে মুক্তি পায় মিশেল মরোন এবং আন্না মারিয়া সিক্লুকার অভিনীত সিনেমা 'থ্রি সিক্সটি ফাইভ ডেজ'৷মুক্তির পর থেকেই দারুণভাবে আলোচিত ও সমালোচিত হয় ছবিটি।

সিনেমাটি পরিচালনা করেছেন বারবারা বিয়ালওয়াস। তবে আলোচনা বা সমালোচনার বেশিরভাগই ছিল ঘরোয়া পরিবেশে সাহসী দৃশ্যের জন্য। যাই হোক, পোলিশ ভাষার এ সিনেমাটি বেশ বড় একটি সংখ্যার ভক্তকুল গড়ে নিয়েছে বিশ্বজুড়ে। সেই চাহিদার কথা ভেবেই আসছে 'থ্রি সিক্সটি ফাইভ ডেজ'র দ্বিতীয় কিস্তি।

সম্প্রতি অভিনেতা মিশেল মরোন তারেক ইনস্টাগ্রাম নোটে লেখেন, 'স্বাগতম মাসিমো। শুটিংয়ের প্রতিটি দিন তোমাকে মিস করেছি।'


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


অপরদিকে আন্না মারিয়া তার এক নোটে লেখেন, 'আজকে অসাধারণ একটি দিন। অবশেষে আমরা ফিরে আসলাম। এবার ভালো কিছু সময়ের অপেক্ষায়। নেটফ্লিক্সের সঙ্গে কাজ করতে পেরে অবশ্যই নিজেকে সম্মানিত বোধ করছি। আশা করছি সিনেমাটির শুটিং যথাসময়ে শেষ হবে।'

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ফিলিস্তিন-ইসরাইল ইস্যুতে ‘ওয়ান্ডার ওম্যানের’ বক্তব্যে বিতর্কের ঝড়

অনলাইন ডেস্ক

ফিলিস্তিন-ইসরাইল ইস্যুতে ‘ওয়ান্ডার ওম্যানের’ বক্তব্যে বিতর্কের ঝড়

ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা নিয়ে এবার মুখ খুললেন ‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত ইসরাইলি অভিনেত্রী গ্যাল গ্যাডট।

গ্যাল গ্যাডট দাবি বলেন, 'একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে ইসরায়েলের বাঁচার অধিকার রয়েছে। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।'

'ওয়ান্ডার ওম্যান' খ্যাত অভিনেত্রীর এই এমন পোস্ট ঘিরে সরগরম হয়ে ওঠেছে নেট-দুনিয়া। একপক্ষের দাবি, ইসরায়েলের প্রোপাগান্ডা প্রচারের কাজ করছেন গ্যাল। অন্য পক্ষ বলছে, তিনি শুধু শান্তির পক্ষে কথা বলেছেন।

টুইটারে ভাঙা হৃদয়ের ইমোজি দিয়ে গ্যাল লিখেছেন, 'আমার হৃদয় ভারাক্রান্ত। আমার দেশ আজ যুদ্ধ করছে। পরিবার, বন্ধুবান্ধবদের জন্য চিন্তা হচ্ছে। হিংসা, পাল্টা হিংসার এই চক্র অনেক পুরনো। একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে বাঁচার অধিকার রয়েছে ইসরায়েলের। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।’

তিনি আরও বলেন, আমি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। অবিলম্বে এই শত্রুতা বন্ধের জন্য প্রার্থনা করব। আশা করি, আমাদের নেতারা একটা সমাধানসূত্র বের করবেন, যাতে দুই প্রতিবেশী দেশ শান্তিতে থাকতে পারে।

উল্লেখ্য, জন্মসূত্রে ইসরায়েলি এই অভিনেত্রী সিনেমায় আসার আগে নিজ দেশের সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। 


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


শুধু গ্যালই নন, আরও এক ইসরায়েলি বংশোদ্ভূত অভিনেত্রী নাতালি পোর্টম্যান, টিভি সঞ্চালক তথা কৌতুকশিল্পী ট্রেভর নোয়া, ফিলিস্তিনি সুপারমডেল বেলা এবং গিগি হাদিদ, নোবেলজয়ী মালালা ইউসুফজাই, গায়ক রজার ওয়াটার্স, অভিনেতা মার্ক রুফালো এই বিষয়ে মন্তব্য করে আলোচনায় এসেছেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ইসরাইলি সেনার গুলিতে ফিলিস্তিনি অভিনেত্রী মাইশা গুরুতর আহত

অনলাইন ডেস্ক

ইসরাইলি সেনার গুলিতে ফিলিস্তিনি অভিনেত্রী মাইশা গুরুতর আহত

ইসরাইলের হাইফা নগরীতে একটি প্রতিবাদে অংশ নেয়ায় দেশটির সামরিক বাহিনী ফিলিস্তিনি অভিনেত্রী মাইশা আবদ এলহাদির ওপর গুলি চালিয়েছে। গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্টে তিনি হামলায় আহত হওয়ার খবর জানান।

‘অ্যাঞ্জেল’ নামে পরিচিত এই অভিনেত্রী তার পোস্টে লেখেন, ‘রবিবার আমি হাইফায় শান্তিপূর্ণ প্রতিবাদে অংশ নিয়েছিলাম। আমরা স্লোগান দিচ্ছিলাম, গান করছিলাম, কণ্ঠ ব্যবহার করে ক্ষোভ প্রকাশ করছিলাম। ব্যক্তিগতভাবে আমি বিক্ষোভে স্লোগান দিচ্ছিলাম এবং ঘটনার ভিডিও করছিলাম। বিক্ষোভ শুরুর কিছুক্ষণ পর সৈন্যরা স্টেন ও গ্যাস গ্রেনেড চালানো শুরু করে এবং আমি অনুধাবন করলাম, কিছু সময়ের মধ্যে সেগুলোর মাত্রা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।’

আরও আরো লেখেন, ‘আমি ফুটপাতে দাঁড়িয়েছিলাম, এমন জায়গায় যেটা আমার কাছে নিরাপদ বলে মনে হয়েছিল। আমি একা ছিলাম এবং আমি কারো জন্য হুমকির কারণ ছিলাম না। আমি আমার গাড়ির দিকে যেতে থাকি। এ সময় আমি আমার খুব কাছেই গুমোট আওয়াজ শুনতে পাই এবং আমি অনুভব করলাম, আমার জিনস ছিঁড়ে গেছে! এটাই আমার প্রথম অনুভূতি!’

তিনি আরও লেখেন, ‘আমি হাঁটার চেষ্টা করেছি কিন্তু পারিনি। আমি বুঝতে পারলাম, আমার পা থেকে প্রচুর পরিমাণে রক্ত বের হচ্ছে এবং আমার ত্বক ফেটে গেছে।’


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


পোস্টের শেষে মাইশা লেখেন ‘পুলিশ ও দখলদার বাহিনী যেকোনো ফিলিস্তিনিকে নির্বিশেষে আক্রমণ কিংবা হত্যা করতে দ্বিধা করছে না, যদিও সে তাদের জন্য হুমকির কারণ হোক কিংবা না হোক। শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ ও সেনাবাহিনীর হামলা প্রথমবার নয়। একজন ফিলিস্তিনি হিসেবে আমার কোনো সন্দেহ নেই যে, আমি প্রতিনিয়ত হুমকির মুখোমুখি হচ্ছি, তবে এবার তা আরও স্পষ্ট হয়ে গেছে। আমরা যুদ্ধের সম্মুখভাগে রয়েছি এবং একমাত্র ভাগ্যই আমাদেরকে মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারে।’

উল্লেখ্য, পূর্ব জেরুজালেমের আরব অধ্যুষিত এলাকা শেখ জাররাহ থেকে চারটি ফিলিস্তিনি পরিবারকে বাড়িছাড়া করার এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে ফিলিস্তিনি ও আরব ইসরায়েলিরা বিক্ষোভ শুরু করে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করল সাউন্ডটেক

অনলাইন ডেস্ক

নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করল সাউন্ডটেক

'তোদের সো কল্ড লেজেন্ড জেমসের কয়ডা গান রিলিজ হইসে গত কয়েক বছরে? ঝিমায় গেছে নাকি? লুল!' ফেসবুকে ‘নগরবাউল’ জেমসকে নিয়ে একের পর এক কুরুচিকর পোস্ট দিয়ে সমালোচিত হচ্ছেন গায়ক মাঈনুল আহসান নোবেল। তবে নোবেল দাবি করেছেন, হ্যাক হয়েছে তার ফেসবুক। পরে আবার উদ্ধার হওয়ার খবরও জানিয়েছেন তিনি। যদিও এসব তথ্য বিশ্বাস করছেন না অনেকে।

এরইমধ্যে এবার নোবেলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন সুরকার ও সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন। হুমায়ুনের গান নিজের নামে নোবেল চালিয়ে দিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন গানটির সুর ও সংগীত আয়োজক নিজেই। 

শনিবার (১৫ মে) ফেসবুকে একটি স্ক্রিনশট শেয়ার করে আহমেদ হুমায়ুন জানান, তার গান চুরি করেছেন মাঈনুল আহসান নোবেল। অথচ গায়ক হিসেবে নোবেলকে তিনিই তুলে এনেছিলেন।  

নগর বাউল জেমসকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস সরিয়ে ফেলেছেন এ গায়ক। নোবেলের এ আচরণে ক্ষুব্ধ সঙ্গীতাঙ্গনের অনেকে। কারণ তিনিই এক সাক্ষাৎকারে বলেছিলেন, নেটিজেনদের দৃষ্টি আকর্ষণের জন্যই তিনি মাঝে মাঝে এমন বিতর্ক ছড়ান!

নোবেলের এ বিতর্ক চলতে চলতেই জানা গেল নতুন খবর। নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করেছে দেশের জনপ্রিয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক। অনেক আগেই তার সঙ্গে চুক্তি বাতিল করেছে প্রতিষ্ঠানটি। এমনটাই সঙ্গীতাঙ্গনের এক বিশ্বস্ত সূত্রে।

জানতে চাইলে এ খবরের সত্যতা স্বীকার করেছেন সাউন্ডটেকের কর্ণধার সুলতান মাহমুদ। শনিবার (১৫ মে)  তিনি বলেন, ‘উনাকে (নোবেল) কন্ট্রোল করা আমার পক্ষে সম্ভব না। উনার ব্যবহার ভালো লাগেনি, তাই চুক্তি বাতিল করেছি।’

এর আগে সাউন্ডটেকের ব্যানারে দুটি গান প্রকাশ হয়েছিল নোবেলের। ‘অসহায়’, ‘অভিনয়’ গানের পর আরও একটি গান প্রকাশে কথা ছিল সাউন্ডটেকের ব্যানারে। এছাড়া এ প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে চলতি বছর আরও ৯টি গান প্রকাশ করার কথা ছিল তার। কিন্তু চুক্তি বাতিল হওয়ায় তা আর হচ্ছে না।

একদিন আগেই নোবেলের ফেসবুক আইডি থেকে ‘নগরবাউল’কে নিয়ে একের পর এক আপত্তিকর পোস্ট দেওয়া হয়েছিল। নোবেল পরদিন দাবি করেন, তার আইডি নাকি হ্যাক হয়েছিল।

নোবেল জানান, তার পেজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ তার হাতেও রয়েছে। শুক্রবার সন্ধ্যায় নোবেল সাংবাদিকদের বলেন, 'আমার পেজের অ্যাডমিন দুজন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন।

পেজ হ্যাকড হয়েছে কি-না এবিষয়ে প্রযুক্তিসংশ্লিষ্টদের বক্তব্য, 'নোবেলের পেজ হ্যাক হয়নি। যারা এটা ভাবছেন তারা ভুলের মধ্যে আছেন। কারণ যেকোনো পেজের অ্যাডমিন রিমুভ করতে হলে এখন আগে তার কাছে নোটিফিকেশন যাবে এবং সে যদি না চায় তাকে কোনোভাবেই পেজ থেকে রিমুভ করতে পারবে না। নোবেল শুধুমাত্র নিজের মিউজিক ভিডিওর প্রচারণার জন্য এসমস্ত লেইম পোস্ট করছে'।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

পৃষ্ঠপোষকের গান চুরি ও পেজ হ্যাক নাটক নোবেলের!

অনলাইন ডেস্ক

পৃষ্ঠপোষকের গান চুরি ও পেজ হ্যাক নাটক নোবেলের!

'তোদের সো কল্ড লেজেন্ড জেমসের কয়ডা গান রিলিজ হইসে গত কয়েক বছরে? ঝিমায় গেছে নাকি? লুল!' ফেসবুকে ‘নগরবাউল’ জেমসকে নিয়ে একের পর এক কুরুচিকর পোস্ট দিয়ে সমালোচিত হচ্ছেন গায়ক মাঈনুল আহসান নোবেল। এরইমধ্যে এবার নোবেলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন সুরকার ও সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন।

এবার আহমেদ হুমায়ুনের গান নিজের নামে নোবেল চালিয়ে দিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন গানটির সুর ও সংগীত আয়োজক নিজেই।

শনিবার (১৫ মে) ফেসবুকে একটি স্ক্রিনশট শেয়ার করে আহমেদ হুমায়ুন জানান, তার গান চুরি করেছেন মাঈনুল আহসান নোবেল। অথচ গায়ক হিসেবে নোবেলকে তিনিই তুলে এনেছিলেন।  

আহমেদ লেখেন, ‘এই শাস্তি আমার জন্য খুব দরকার ছিল। কারণ পাপ আমি করেছি, শাস্তি তো আমাকেই পেতে হবে। এক অমানুষ মানুষ করার দায়িত্ব নিয়েছিলাম। কিন্তু ভুলেই গিয়েছিলাম অমানুষতো আর মানুষ হবার নয়। এই অপরাধে আপনারা আমাকে শাস্তি দিন। যার যা মন চায় তাই শাস্তি দিন। আমি মাথা পেতে নেবো। আমার সুর সংগীত করা গান তার নামে পোস্ট দিয়েছে। অথচ সারা দেশ জানে আপকামিং এই ‘মেহেরবান’ গান আমার সুর সংগীত করা। ’

এরপর অনেকটা হুমকি দিয়েই তিনি লেখেন, ‘আমিও দেখি এই গান তোর মত অমানুষের নামে কেমনে রিলিজ হয়। ’

একদিন আগেই নোবেলের ফেসবুক আইডি থেকে ‘নগরবাউল’কে নিয়ে একের পর এক আপত্তিকর পোস্ট দেওয়া হয়েছিল। নোবেল পরদিন দাবি করেন, তার আইডি নাকি হ্যাক হয়েছিল।

নোবেল জানান, তার পেজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ তার হাতেও রয়েছে। শুক্রবার সন্ধ্যায় নোবেল সাংবাদিকদের বলেন, 'আমার পেজের অ্যাডমিন দুজন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন।

কখন থেকে পেজটি বেহাত- এমন প্রশ্নের জবাবে নোবেল দাবি করেন, পেজটি পুরোপুরি বেহাত হয়নি; নিয়ন্ত্রণ তার হাতেও আছে। তাহলে পোস্টগুলো সরিয়ে নিচ্ছেন না কেন- জানতে চাইলে তিনি বলেন, 'আমাকে থ্রেট দেওয়া হচ্ছে যে, স্ট্যাটাসগুলো ডিলিট করলে আরো আজেবাজে স্ট্যাটাস দেওয়া হবে। যে কারণে স্ট্যাটাসগুলো ডিলিট করছি না। আমার ফেসবুক পেজ সিকিউর করতে চাই'।

পেজ হ্যাকড হয়েছে কি-না এবিষয়ে প্রযুক্তিসংশ্লিষ্টদের বক্তব্য, 'নোবেলের পেজ হ্যাক হয়নি। যারা এটা ভাবছেন তারা ভুলের মধ্যে আছেন। কারণ যেকোনো পেজের অ্যাডমিন রিমুভ করতে হলে এখন আগে তার কাছে নোটিফিকেশন যাবে এবং সে যদি না চায় তাকে কোনোভাবেই পেজ থেকে রিমুভ করতে পারবে না। নোবেল শুধুমাত্র নিজের মিউজিক ভিডিওর প্রচারণার জন্য এসমস্ত লেইম পোস্ট করছে'।

এ প্রসঙ্গ টেনে আহমেদ হুমায়ুন বলেন, ‘আর হ্যাঁ আইডি হ্যাক করার নামে যে নতুন নাটক চলছে, এগুলা কেউ বিশ্বাস করবেন না প্লিজ। এগুলো ও নিজেই করে। ’

news24bd.tv/আলী 

পরবর্তী খবর