ঢাকা উত্তর সিটির ৫৩ নাম্বার ওয়ার্ডে উন্নয়নের ছোঁয়া লাগেনি

Other

অপরিকল্পিতভাবে গড়ে ওঠা ইউনিয়নগুলোকে সিটি কর্পোরেশনের আওতায় পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে। গত দুই বছর ধরে এমন মহা-পরিকল্পনার প্রতিশ্রুতির বাস্তবায়নের স্বপ্ন দেখে আসছেন ঢাকা উত্তর সিটি কপোরেশনের ৫৩ নাম্বার ওয়ার্ডের বাসিন্দারা। কিন্তু এখনো সেই স্বপ্ন পূরণ না হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন ওয়ার্ডের বাসিন্দারা। তাদের অভিযোগ, ইউনিয়ন পরিষদে থাকা অবস্থায় তারা ভালো ছিলেন।

 

ইউনিয়ন পরিষদ থেকে কিছু সেবা পেলেও  সিটি করপোরেশনে যুক্ত হওয়ার পর কোনোটিই পাচ্ছি না। এমন ক্ষোভ  ঢাকা উত্তর সিটি কপোরেশনের ৫৩ নাম্বার ওয়ার্ডের বাসিন্দাদের।

শনিবার সরেজমিন ঘুরে দেখা যায় ওয়ার্ডের রানাভোলার রাস্তাটি চলাচলের অনুপযোগী। রাস্তার বেশিরভাগ অংশ যেন নালায় পরিনত হয়েছে।

সময়মত সংষ্কার না হওয়ায় রাস্তায় জমে থাকা পানিতে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত। কাদাঁমাটি ও আবর্জনার সঙ্গে মিশে ছড়াচ্ছে দুর্গন্ধ।

এছাড়া  সিটি কপোরেশন হয়েও সড়কবাতির আলোর মুখ দেখে না এখানকার বাসিন্দারা। অন্ধকারে ঘটছে নানা দুঘটনা। তবে রাস্তা এবং ড্রেন সংস্কার সহ আবারও পরিকল্পিত ওয়ার্ড গড়ার প্রত্যয় ব্যক্ত করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর। আর শুধু প্রতিশ্রুতি নয়, এবার সিটি বাজেট উন্নয়ন প্রকল্পে এসব সমস্যার সমাধান চান ভুক্তভোগীরা।

news24bd.tv / কামরুল