২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার কমেছে

২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার কমেছে

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ১১৮ জনে।  

একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৪৩৬ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ২৬ হাজার ৯২২ জনে।

রোববার (১৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৪২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ২৬৬ জন। এই সময়ে ১৮ হাজার ৪৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়।

তবে আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৭৪৯টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। গতকাল শনিবার (১২ জুন) শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৭ জনের মধ্যে সর্বোচ্চ ঢাকা বিভাগে ১৫ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৯, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৮, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৫ জন নারী। এদের মধ্যে বাসায় ২ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।  

আরও পড়ুন:


ঢাকা প্রিমিয়ার লিগ: মাঠে যাওয়ার সময় আম্পায়ারদের গাড়িতে হামলা

১০ বছরের জেল হতে পারে নেতানিয়াহুর: ইসরাইলি আইনজীবী

এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা ইসরাইলি বাহিনীর

বিয়ের আসরে নকল গহনা, মারামারি পরে ক্ষতিপূরণ রেখে তালাক


 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের আটজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৩১ থেকে ৪০ বছরের পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

news24bd.tv নাজিম