গণপূর্ত ভবনে অস্ত্রের মহড়া: সেই আ.লীগ নেতাদের দল থেকে অব্যাহতি

অনলাইন ডেস্ক

গণপূর্ত ভবনে অস্ত্রের মহড়া: সেই আ.লীগ নেতাদের দল থেকে অব্যাহতি

অস্ত্র নিয়ে পাবনা গণপূর্ত ভবনে মহড়ার ঘটনায় আওয়ামী লীগের দুই নেতাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে ওই দুই নেতাকে কেন দল থেকে স্থানীয় বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার (১৬ জুন) পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি স্বাক্ষরিত এক চিঠিতে এই সিদ্ধান্ত জানিয়ে নোটিশ দেওয়া হয়। 

শোকজ প্রাপ্তরা হলেন, পাবনা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসীন রেজা খান মামুন (এম আর খান মামুন) এবং পাবনা সদর উপজেলার বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ফারুক হোসেন ওরফে হাজী ফারুক। দলের সব পদ থেকে কেন স্থানীভাবে তাদের বহিষ্কার করা হবে না, ১৫ দিনের মধ্যে এর কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে এই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে। 

এদিকে, একই অভিযোগে পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন ওরফে শেখ লালুকে যুবলীগ থেকে বহিষ্কারের সুপারিশ করেছে পাবনা জেলা যুবলীগ। জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি বলেন, বুধবার আমরা শেখ লালুকে বহিষ্কারের সুপারিশ কেন্দ্রে পাঠিয়েছি।

এ ব্যাপারে পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপির সঙ্গে কয়েকবার মোবাইলে যোগাযোগ করা হলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়। রাজশাহীর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও ফোন রিসিভ করেননি।

আরও পড়ুন


আবারও মিয়ানমারের গ্রামে তাণ্ডব চালিয়েছে সেনাবাহিনী

সুইসদের হারিয়ে সবার আগে শেষ ষোল নিশ্চিত করল ইতালি

ঈমানদার ও নেক আমলকারীদের জন্য নিয়ামাতের সুসংবাদ

সূরা ইয়াসিন: আয়াত ১৩-১৯, শিক্ষাণীয় দিক


জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মনির উদ্দিন আহমেদ মান্না ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপির স্বাক্ষর করা চিঠি শোকজ প্রাপ্ত মহসীন রেজা খান মামুন (এম আর খান মামুন) এবং হাজী ফারুকের বাড়ী পৌছে দেওয়া হয়েছে। এ ছাড়া দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে ওয়াটসআপ ও কুরিয়ার করে পাঠানো হয়েছে। 

উল্লেখ্য, গত ৬ জুন দুপুরে সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক হাজী ফারুক, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম আর খান মামুন এবং জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ লালুর নেতৃত্বে প্রায় ২৫ থেকে ৩০ জনের একটি দল একাধিক আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে গণপূর্ত ভবনে আসেন। আগতরা বিভিন্ন কক্ষে প্রবেশ করে নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমকে খুঁজতে থাকেন। তাদের সশস্ত্র মহড়ার বিষয়ে লিখিত অভিযোগ না থাকলেও পুলিশ নিজ উদ্যোগে ঘটনার তদন্তে নামে। জেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে বিষয়টি উত্থাপন হলে, জেলাজুড়ে সমালোচনা শুরু হয়। ঘটনার সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়লে, গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর পুলিশ আগ্নেয়াস্ত্রগুলো জব্দ করে। তদন্তে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের বিষয়টি প্রমাণিত হওয়ায় মঙ্গলবার লাইসেন্স বাতিলের সুপারিশ জানিয়ে প্রতিবেদন দেয় জেলা পুলিশ।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

জামালপুরে জমি নিয়ে বিরোধে মুক্তিযোদ্ধার উপর হামলা

তানভীর আজাদ মামুন, জামালপুর

জামালপুরে জমি নিয়ে বিরোধে মুক্তিযোদ্ধার উপর হামলা

 

 

জামালপুরে জমি নিয়ে বিরোধের জেরে মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ও তার স্ত্রীর উপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে আহত ওই মুক্তিযোদ্ধার স্ত্রী শামীমা আক্তার জাহান বাদী হয়ে হামলার অভিযোগে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানাগেছে, জামালপুর সদর উপজেলার পূর্বপাড় দিঘুলী খামার বাড়ী এলাকার মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেনের সাথে একই এলাকার মৃত মোজাফফর হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান মঞ্জুর দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল।

বিরোধের জেরে রবিবার রাতে মোস্তাফিজুর রহমান ও তার ছেলে ত্রিসাদসহ আরও কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে ওই মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে মুক্তিযোদ্ধার স্ত্রী শামীমা আক্তার জাহানের উপর হামলা চালায় ও আহত করে। হামলায় বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেনের ওপরেও হামলা চালায় ও মোয়াজ্জেম হোসেনের মাথায় আঘাত লাগে এবং তিনি গুরুতর আহত হন।

আরও পড়ুন

ইরানের নাগরিকদের আফগানিস্তান ত্যাগের নির্দেশ

টোকিও অলিম্পিকে দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

আবারও হামাস প্রধান ইসমাইল হানিয়াহ


তাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। সোমবার দুপুরে শামীমা আক্তার জাহান বাদী হয়ে হামলার অভিযোগে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম খান জানান, হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং মোস্তাফিজুর রহমান মঞ্জু নামে এক আসামীকে আটক করা হয়েছে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রাজবাড়ীতে প্রবাসী ফোরামের বিনামূল্যে ৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

শফিকুল ইসলাম শামীম, রাজবাড়ী

রাজবাড়ীতে প্রবাসী ফোরামের বিনামূল্যে ৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

রাজবাড়ী জেলার গোয়ালন্দ প্রবাসী ফোরামের সদস্যরা করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তায় জন্য ব্লাড ডোনার ক্লাবকে ৫টি অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য  সুরক্ষা উপহার দিয়েছে।

সোমবার বেলা ১২টার দিকে গোয়ালন্দ পৌর হলরুমে সামাজিক সংগঠন গোয়ালন্দ প্রবাসী ফোরামের পক্ষ হতে এ অক্সিজেন ভর্তি ৫টি সিলিন্ডার ও স্বাস্থ্য  সুরক্ষা সামগ্রী  হস্তান্তর করা হয়।

গোয়ালন্দ প্রবাসী ফোরামের সদস্য মালয়েশিয়া প্রবাসী মো. আমজাদ হোসেন বিপুল এর সভাপতিত্বে ও গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাবের সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান মিলন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি  মো. মোস্তফা মুন্সী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাবের প্রতিষ্ঠাতা  সভাপতি ও মোস্তফা মেটাল ইন্ডাঃ এর পরিচালক সেলিম মুন্সী প্রমুখ।

আরও পড়ুন

ইরানের নাগরিকদের আফগানিস্তান ত্যাগের নির্দেশ

টোকিও অলিম্পিকে দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

আবারও হামাস প্রধান ইসমাইল হানিয়াহ


উল্লেখ্য, ২০১৭ সালের ২রা আগষ্ট বিশ্বের ৫৪ দেশে গোয়ালন্দের প্রবাসী সন্তানদের নিয়ে গোয়ালন্দ প্রবাসী ফোরাম সংগঠনটি গঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই মসজিদ, মন্দির, গরীব রোগিদের  চিকিৎসা, বন্যা কবলিত মানুষের মাঝে ত্রানসামগ্রী বিতরণ,গরিব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা সহ বিভিন্ন মানবিক সাহায্যে সহযোগীতা করে আসছে গোয়ালন্দ প্রবাসী ফোরাম।  

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

করোনা: কুষ্টিয়ায় একদিনে ৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনা: কুষ্টিয়ায় একদিনে ৯ জনের মৃত্যু

মহমারী করোনা ভাইরাসে কুষ্টিয়ায়  গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন করোনায় ও দুজন উপসর্গ নিয়ে মারা যান। একই সময়ে শনাক্ত হয়েছেন  ৪৮০ জন।

সোমবার সকাল ১০টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শনাক্তদের মধ্যে কুষ্টিয়া সদরে ১৭৬, কুমারখালীতে ১৪০,  দৌলতপুরে ৪২,  ভেড়ামারায় ২৫,  মিরপুরে ৬৬ ও খোকসায় ৩১ জন।  

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গতদিনের চেয়ে বেড়ে ৪২.৬৬ শতাংশ হয়েছে। এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৯ জন। এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত হয়ে ৫৭৬ জনের মৃত্যু হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পটুয়াখালীতে নিখোঁজ শিশুর লাশ ডোবা থেকে উদ্ধার

সঞ্জয় কুমার দাস, পটুয়াখালী

পটুয়াখালীতে নিখোঁজ শিশুর লাশ ডোবা থেকে উদ্ধার

পটুয়াখালীর মহিপুরে নিখোঁজের একদিন পর সানজিদা আক্তার (০৮) নামে তৃতীয় শ্রেণির এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত নয়টার দিকে উপজলার ডালবুগঞ্জ ইউনিয়নের পশ্চিম মনসাতলী গ্রামের একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত সানজিদা কলাাপাড়ার ধুলাসার ইউনিয়নের শিষ আলমের মেয়ে। 

জানা যায়, গত শনিবার দুপুরে সানজিদা তার খালার বাড়ি পশ্চিম মনসাতলী গ্রাম থেকে নিজ বাড়ি চর ধুলাসার গ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়ে বাড়িতে পৌছায়নি। অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি। গতকাল রাতে তার লাশ পশ্চিম মনসাতলী গ্রামের একটি ডোবায় ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

মহিপুর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। লাশের শরীরে কোন দাগ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে পা পিচলে ওই শিশু পানিতে পড়ে গেছে। রিপোর্ট পাওয়ার পর বলা যাবে মৃত্যুর সঠিক কারণ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

লকডাউনে বগুড়ায় বেড়েছে মানুষের ভীড়

আব্দুস সালাম বাবু, বগুড়া

লকডাউনে বগুড়ায় বেড়েছে মানুষের ভীড়

লকডাউনের ১১তম দিনে বগুড়ায় মানুষের ভীড় বেড়েছে তার সাথে বেড়েছে যান চলাচল। শহরে ব্যাটারী চালিত অটোরিক্সা, ইজিবাইক চলাচল করছে, সড়ক মহাসড়কেও পন্যবাহী যানবাহনসহ ব্যক্তিগত পরিবহন চলাচল বেড়েছে।

নানা অজুহাতে শহরে আসছে মানুষ, ওষুধ কেনা, বাজারে যাওয়া সহ বিভিন্ন কারণ দেখিয়ে শহরে আসছে মানুষ। শহরের বিভিন্ন স্থানে পুলিশ সদস্যদের চেকপোষ্ট বসেছে। এছাড়া র‌্যাব, সেনাবাহিনী, বিজিবির টহল অব্যহত রয়েছে।

সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সহ গণপরিবহন দোকানপাট, শপিংমল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শহরে মানুষের ভীড় অন্যান্য দিনের চেয়ে বেশি। শহরে রীতিমত যানজট লেগেছে। ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হচ্ছে যানজট নিরসনে।

এদিকে মহাসড়কে কিছু বাস চলাচল করতে দেখা গেছে। তবে মোটর মালিক নেতৃবৃন্দ জানান, ঢাকা থেকে যেসব গাড়ী ফিরছে সেগুলো মহাসড়কে চলাচল করছে। নতুন করে কোন যানবাহন চলাচল করেনি।  
এদিকে লকডাউন কার্যকরে বগুড়া জেলায় জেলা প্রশাসনের  ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত রয়েছে। গত ১০ দিনে ১৪৮৫ মামলায় ১৪ লাখ ৪২ হাজার টাকা জরিমানা করেছে।

আরও পড়ুন

ইরানের নাগরিকদের আফগানিস্তান ত্যাগের নির্দেশ

টোকিও অলিম্পিকে দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

ঢাকামুখি যাত্রীদের চাপ নেই, অলস সময় কাটাচ্ছে ফেরি

আবারও হামাস প্রধান ইসমাইল হানিয়াহ


গোটা জেলার শহরসহ সকল উজেলায় ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত রয়েছে।  
এদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে বগুড়া জেলায় ১৮ জনের মৃত্যু হয়েছে। ৪৭৮ নমুনায় নতুন করে ১২৬ জন আক্রান্ত হয়েছে।
news24bd.tv/ নকিব

পরবর্তী খবর