১০ বছর আগের চাঞ্চল্যকর শফিকুল হত্যা মামলার আসামি গ্রেপ্তার

১০ বছর আগের চাঞ্চল্যকর শফিকুল হত্যা মামলার আসামি গ্রেপ্তার

Other

বগুড়ায় ১০ বছর পূর্বের চাঞ্চল্যকর কোচিং সেন্টারের পরিচালক শরিফুল হত্যাকাণ্ডের পলাতক আসামী হামিদুল ইসলামকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাব। ‍

মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ৯ টার দিকে কলোনী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হামিদুল শহরের চকফরিদ এলাকার মৃত শাহাজাহানের ছেলে।

র‍্যাব-১২-এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১১ সালে বগুড়া শহরে প্রগ্রেস কোচিং সেন্টারের মালিকানা নিয়ে বিরোধের জেরে ভর্তি শাখার পরিচালক শরিফুলকে হত্যা করা হয়।

ওই হত্যাকাণ্ডে গ্রেপ্তার হওয়া হামিদুল ভাড়াটে খুনি হিসেবে অংশগ্রহণ করেছিল। ঘটনার পর থেকে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল হামিদুল। তবে মাঝে মাঝে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বগুড়ার বিভিন্ন এলাকায় ফেন্সিডিল, ইয়াবা, হেরোইন, গাঁজাসহ বিভিন্ন মাদক ব্যবসা সিন্ডিকেট গড়ে তোলে হামিদুল। সেই সিন্ডিকেট সামাল দিতে তিনি বগুড়া এসেছিলেন।
তবে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন


এনআইডি সেবা তো টেবিল চেয়ার না, যে উঠিয়ে নিয়ে গেলাম: সিইসি

পলাশীর যুদ্ধ: ঢাকার যে প্রাসাদে শেষ দিনগুলো কেটেছিল ঘসেটি বেগমের

দুবাইয়ের রাজকুমারী লতিফার দেখা মিলল স্পেনে

জামাল খাসোগিকে হত্যা করতে যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিয়েছিল হত্যাকারীরা


র‍্যাব আরও জানায়, হামিদুলের বিরুদ্ধে বিভিন্ন সময়ে আরও ৫ টি মাদক মামলা রয়েছে। পাশাপাশি একটি মামলায় তার সাজাসহ হত্যা মামলা ও বিভিন্ন মাদক মামলায় তার নামে গ্রেপ্তারী পরোয়ানা ছিল। তাকে গ্রেপ্তার পর বগুড়া সদর থানা হেফাজতে পাঠানো হয়েছে।

র‍্যাব-১২ এর বগুড়ার কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, দশ বছর আগের পলাতক হত্যা মামলার আসামীকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। হত্যার স্বীকার ব্যক্তির পরিবার এতে স্বস্তি পাবে। তিনি আরও বলেন, হামিদুল একজন পেশাদার অপরাধী। তার মতো সব অপরাধীদের আইনের আওতায় আনতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv এসএম