বগুড়ায় রাস্তায় ধান লাগিয়ে ব্যাতিক্রমী প্রতিবাদ কৃষকদের

Other

বগুড়া সদর উপজেলার একটি ইউনিয়নে মাত্র তিন কিলোমিটার সড়ক পাকা না হওয়ায় ভোগান্তি পোহাচ্ছেন ১০ হাজার মানুষ। কৃষি নির্ভর ওই এলাকা থেকে, দেশের অন্যতম বড় পাইকারি বাজার মহাস্থান হাট খুব কাছে হলেও, পণ্য নিতে পারেন না কৃষকরা।  

ঝুঁকি নিয়ে হাসপাতালে যেতে হয় রোগিদের। সড়কটি সংস্কারে মানববন্ধনও করেছেন এলাকাবাসী।

 

এটি ধান লাগানোর কোনো জায়গা নয়। তবুও প্রতিবাদ হিসেবে এখানেই ধান লাগিয়েছেন গ্রামবাসী। মানববন্ধন আর ধান লাগানোর মতো ব্যতিক্রমী প্রতিবাদ ছাড়া আর কিছুই করার নেই তাদের। এই চিত্র বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের।

মাত্র তিন কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় ৭ গ্রামের অন্তত ১০ হাজার মানুষের ভোগান্তি।

সবজি ভাণ্ডার খ্যাত এই এলাকা থেকে দুই পাশের বড় দুই পাইকারি বাজার-মহাস্থান আর চণ্ডিহারা হাটে যেতে মাথার ঘাম পায়ে ফেলতে হয়। বর্ষায় এই কষ্টের কোনো সীমা-পরিসীমা থাকে না। রোগি পরিবহন এখানে ভোগান্তির চরম মাত্রার নামান্তর। বিশেষ করে গর্ভবতী নারী আর চলাফেরা করতে না পারা বৃদ্ধদের হাসপাতালে নিতে হয় ঝুঁকি নিয়ে।

সড়কটি কিছু অংশে ইট বিছানো হয়েছে বলে জানান উপজেলা চেয়ারম্যান। পাকা সড়কের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাসও দিয়েছেন তিনি।

বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের সাতশিমুলিয়া থেকে ধাওয়াকান্দি পর্যন্ত এই সড়কের দৈর্ঘ্য। সড়ক দিয়ে আশপাশের সাত গ্রামের মানুষের যাতায়াত।

আরও পড়ুনঃ


মহাকাশ স্টেশন থেকেই সরাসরি ইউরো দেখছেন নভোচারীরা

কানাডার পরিত্যক্ত স্কুলে পাওয়া গেলো সাড়ে সাতশ কবর!

আবারো থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

সিলেটের ট্রিপল হত্যা: দুই সন্তানসহ স্ত্রীকে মাছ ভেবে কুপিয়ে হত্যা করে হিফজুর


news24bd.tv / কামরুল