ওবায়দুল কাদেরের মায়ের নামে কোম্পনীগঞ্জে আইসিইউ ইউনিট চালু

ওবায়দুল কাদেরের মায়ের নামে কোম্পনীগঞ্জে আইসিইউ ইউনিট চালু

অনলাইন ডেস্ক

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে মোশাররফ হোসেন ডায়াবেটিস হাসপাতালে আনুষ্ঠানিকভাবে চালু হল চার শয্যা বিশিষ্ট বেগম ফজিলাতুন্নেছা আইসিইউ (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) ইউনিট।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মায়ের নামে শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের আর্থিক সহায়তায় এ আইসিইউ ইউনিট স্থাপন করা হয়েছে।

গতকাল সন্ধ্যায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে আইসিইউ ইউনিটটিতে রোগীদের নিবিড় পরিচর্যা কার্যক্রম শুরু করা হয়েছে।

  

আইসিইউ ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবা কর্মী দ্বারা সার্বক্ষণিক পরিচর্যা দেওয়া হবে। এ ইউনিটে ভেন্টিলেটর, সি-পেপ ও বাই-পেপসহ আধুনিক চিকিৎসা সুবিধা সংযোজন করা হয়েছে। নবস্থাপিত আইসিইউ ইউনিটে কোভিড ও নন-কোভিড এবং জটিল রোগে আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পাবেন।   

আরও পড়ুন:


নোয়াখালীতে প্রকাশ্যে গুলি, একে অপরকে দুষছেন আওয়ামী লীগ নেতারা

কে এই মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ

সিরিজ জয়ের মিশনে বিকেলে নামছে টাইগাররা


এর আগে, ওবায়দুল কাদেরের নিজস্ব অর্থায়নে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫টি করে মোট ৩০ শয্যার উচ্চপ্রবাহের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করেন।

প্রসঙ্গত, মন্ত্রী ওবায়দুল কাদেরের বাবা মোশাররফ হোসেনের নামে কোম্পানীগঞ্জে প্রতিষ্ঠিত হাসপাতালটি বাংলাদেশ ডায়াবেটিস সমিতির অধিভুক্ত। মন্ত্রীর মা বেগম ফজিলাতুন্নেছার নামে নামকরণ করা হয়েছে নবস্থাপিত আইসিইউ ইউনিটের।

news24bd.tv নাজিম