অধিনায়কত্ব ছেড়ে দেওয়া নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

অধিনায়কত্ব ছেড়ে দেওয়া নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

দুঃস্বপ্নের বিশ্বকাপের শুরুটা হয়েছিল প্রথম পর্বের প্রথম ম্যাচেই হার দিয়ে। তবে বাংলাদেশ পরের ম্যাচেই ওমানকে হারিয়ে লড়াইয়ে ফেরে। এরপর পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে উঠলেও, মূল লড়াইয়ে একে একে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কাছে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী।

একের পর এক লজ্জার রেকর্ড গড়ে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

১০০-এর নিচে অলআউট হয়েছে দুই বার। যে কারণে আরও একবার ফিরতে হচ্ছে খালি হাতে।

বিশ্বকাপে চরম ব্যর্থতার পর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব মাহমুদউল্লাহর কাঁধে থাকছে কি - সে প্রশ্ন উঠে গেছে বাংলাদেশ দলের দেশে ফেরার আগেই।  

বৃহস্পতিবার দুবাইয়ে অস্ট্রেলিয়ার কাছে গো-হারা হারের পর ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ মাহমুদউল্লাহকে প্রশ্ন করে, এমন ব্যর্থ মিশনের পর কি টি-টোয়েন্টি নেতৃত্ব থেকে সড়ে দাঁড়াবেন? 

এমন প্রশ্নের জবাবে মাহমুদউল্লাহ বলেন, না, না, আমি টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ানোর কথা ভাবছি না।

এটা তো আমার হাতে নেই। এ সিদ্ধান্ত নেবে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।  

তিনি বলেন, আমি বিশ্বকাপে সম্ভাব্য সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু ব্যর্থ হয়েছি। হয়তো আমার নেতৃত্বে কোনো কিছুর ঘাটতি ছিল। এজন্যই হয়তো ছেলেদের কাছ থেকে সেরাটা বের করে আনতে পারিনি।


আরও পড়ুন:

বাড়লো লঞ্চ চলাচলের সময়সীমা

বিকেল ৫টায় দেশে ফিরছে টাইগারবাহিনী

পরিবহন ধর্মঘট: বিকল্প বাহনও থামিয়ে দিচ্ছে শ্রমিকরা


দলের বাজে পারফরমেন্সের বিষয়টি স্বীকার করে মাহমুদউল্লাহ বলেন, শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ বাদে গোটা টুর্নামেন্টে আমরা খুবই খারাপ খেলেছি। টুর্নামেন্টে আমরা যেভাবে ব্যাট করেছি, তাতে আমি সত্যিই হতাশ। এটা একেবারে অগ্রহণযোগ্য। ব্যক্তিগতভাবে এই ব্যর্থতার উত্তর খুঁজছি আমি।

তিনি বলেন, আমাদের কিসের অভাব ছিল, কিসের ঘাটতি ছিল, কী কী করা উচিত ছিল - এসব নিয়ে ভাবছি। দল হিসাবে এটা খুবই হতাশার। এর উত্তর আমার জানা নেই। আমি উত্তর খুঁজছি। দেখা যাক, দেশে ফেরার পর কী হয়। এই মুহূর্তে গোটা ব্যাপারটা খুবই জটিল।

news24bd.tv নাজিম