জানা গেলো বাংলাদেশ-পাকিস্তান সিরিজের টিকিটের মূল্য
Breaking News
জানা গেলো বাংলাদেশ-পাকিস্তান সিরিজের টিকিটের মূল্য

জানা গেলো বাংলাদেশ-পাকিস্তান সিরিজের টিকিটের মূল্য

অনলাইন ডেস্ক

আসন্ন বাংলাদেশ-পাকিস্তান সিরিজেই গ্যালারিতে ফিরছে দর্শক। আগামী ১৯ নভেম্বর মিরপুর শেরেবাংলা ক্রিকেট গ্রাউন্ডে দুপুর ২টায় মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। আর এই ম্যাচ দিয়ে প্রায় দুই বছর পর মাঠে দর্শকদের প্রবেশাধিকার শুরু হচ্ছে।  দর্শকদের এই সিরিজের টিকিট কিনতে হবে সশরীরে।

আগে বাংলাদেশের দর্শকরা অনলাইনে টিকিট কেনার সুযোগ পেতেন। তবে এবার সে সুযোগ থাকছে না। প্রতিটি ম্যাচের আগের দিন বিসিবির নির্দিষ্ট বুথ থেকে টিকিট কিনতে হবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে পাওয়া যেতে পারে ম্যাচের দিনও।
 
তবে মাঠে বসে খেলা দেখতে হলে করোনার ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করতে হবে। অর্থাৎ, দুই ডোজ ভ্যাকসিন গ্রহণকারীরাই শুধু মাঠে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন।

করোনা সংক্রমণের ঝুঁকি যথাসম্ভব কমাতে গ্যালারির দর্শক ধারণক্ষমতার অর্ধেক আসনের টিকিট বিক্রি হবে, অর্থাৎ ফাঁকা থাকবে বাকি অর্ধেক আসন। টিকিট কেনার সময় প্রয়োজন না হলেও মাঠে প্রবেশের সময় করোনা টিকা গ্রহণের সনদ দেখাতে হবে। সেই সাথে মাস্ক পরিধান বাধ্যতামূলক।

দর্শকদের এই সিরিজের টিকিটের মূল্য সর্বনিম্ন ১০০ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ে সিরিজ মাঠে বসে দেখার সুযোগ পেয়েছিলেন দর্শকরা। দীর্ঘ সময় পর দর্শক ফেরার ক্ষণে সমর্থকদের কাছ থেকে দায়িত্বশীল আচরণ আশা করছে বোর্ড।  

তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯, ২০ ও ২২ তারিখে, একই ভেন্যু মিরপুরে।

দেশের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। সে কারণেই মাঠে দর্শক ফেরানোর বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে বললেন  বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, ‘পরিস্থিতি এখন অনেকটাই ভালো, তাই মাঠে দর্শক ফেরাতে চাই আমরা। তবে আপাতত ৫০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে। সরকারের সবুজ সঙ্কেত পেলে বিষয়টি চূড়ান্ত হবে। বর্তমান পরিস্থিতিতে আশা করি অনুমতি পেয়ে যাব। সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষ এখনও পর্যন্ত ইতিবাচক ইঙ্গিতই দিয়েছে। ’


আরও পড়ুন:

সৌদি আরবের উপহারের ১৫ লাখ টিকা পেলো বাংলাদেশ

ক্যাম্পাসেই শায়িত হবেন হাসান আজিজুল হক

জানা গেল পাকিস্তানের 'পতাকা অনুশীলনের' আসল কারণ


তিনি আরও বলেন, ‘৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। টিকা নেওয়া আছে যাঁদের, শুধুমাত্র তাঁরাই মাঠে ঢুকতে পারবেন। বাচ্চারা যেহেতু টিকা পায়নি, তাদের জন্য এটা প্রযোজ্য হবে না। তারা আসতে পারবে। তবে সবটা সঠিকভাবে এগুলে আমরা সরকারি ভাবে ঘোষণা করবো। ’

news24bd.tv নাজিম

;