বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ

ফাইল ছবি

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ

Other

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আদালত আইন অনুযায়ী চলে, কারো কথায় চলে না। বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই। আইন সবার জন্য সমান।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর উত্তরা আজমপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, বেগম জিয়ার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপি নেতারা। বেগম জিয়ার লাশ নিয়ে রাজনীতি করতে চাই বিএনপি। তাদের অপরাজনীতি বরদাশত করা হবে না।

কারাদণ্ডের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বেগম জিয়ার ব্যাপারে সরকার মানবিকতা দেখিয়েছে।

তিনি দণ্ডপ্রাপ্ত আসামি তারপরেও মানবিকতার কারণে তাকে মুক্তি দেওয়া হয়েছে। কারাবিধান অনুযায়ীই তাকে চলতে হবে।  

বিদেশে গিয়ে চিকিৎসা নিতে হলে বেগম জিয়াকে দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দেন মাহবুব উল আলম হানিফ। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বেগম জিয়ার অসুস্থতা নিয়ে জনগণের সহানুভূতি নেয়ার চেষ্টা করছে বলেও দাবি করেন তিনি।

হানিফ আরও বলেন, খালেদা জিয়াকে স্লো পয়জনিং এর কথা কেন আসছে, এটা বিএনপির নতুন ষড়যন্ত্র। বিএনপির অপরাজনীতি কঠোরভাবে দমন করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

সরকারের বিরুদ্ধে সমালোচনা করার আগে সরকারের ইতিবাচক পদক্ষেপগুলোকে দেখার আহবান জানিয়ে হানিফ বলেন, গণতন্ত্রে বিশ্বাস করে না বিএনপি। তারা কথায় কথায় আন্দোলনের হুমকি দেন।

তারেক রহমান লন্ডনে বসে সরকার পতনের স্বপ্ন দেখেন। আন্দোলন করে সরকার পতনের ক্ষমতা বিএনপির নেই। বিএনপি নামক অপশক্তির সব ষড়ডন্ত্র রুখে দেবে আওয়ামী লীগ নেতা কর্মীরা।

আরও পড়ুন


কুড়িগ্রামের সেই ডিসিকে লঘুদণ্ড থেকেও অব্যাহতি

news24bd.tv এসএম