ক্রোয়েশিয়ার প্রতি আর্জেন্টাইনদের কৃতজ্ঞতা জ্ঞাপন

ক্রোয়েশিয়ার প্রতি আর্জেন্টাইনদের কৃতজ্ঞতা জ্ঞাপন

ক্রীড়া ডেস্ক

খাদের কিনারা থেকে ফিরে এসেছে আর্জেন্টিনা। জটিল সমীকরণ মিলিয়ে বিশ্বকাপে টিকে আছে তারা। আর এই সমীকরণ মেলানোর পথে আলবিসেলেস্তেদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ক্রোয়েশিয়া।

তাইতো খেলা শেষে ক্রোয়েশিয়া দলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে আর্জেন্টাইনরা।

বিষয়টি নিশ্চিত করেছেন কিংবদন্তি ক্রোয়েট ফুটবলার ডেভর সুকার। তিনি জানান, ‘আর্জেন্টাইনরা আমাদের ধন্যবাদের বৃষ্টিতে ভিজিয়েছে। ’ 

সাবেক এই আর্সেনাল তারকা এখন ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশনের (এইচএনএস) সভাপতির দায়িত্বে আছেন। মঙ্গলবার রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার শেষ ষোলো নিশ্চিত হওয়ার পর থেকে লাতিন দেশটির মানুষের কৃতজ্ঞতা জানানো বার্তা পাচ্ছেন তিনি।

টানা তিন জয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে পা রেখেছে ক্রোয়েশিয়া। আইসল্যান্ডের বিপক্ষে ২-১ গোলের জয়ে শুধু তারা চ্যাম্পিয়নই হয়নি, আর্জেন্টিনার বিশ্বকাপে টিকে থাকাটাও নিশ্চিত হয়েছে। আইসল্যান্ডকে হারিয়ে দেওয়ায় নাইজেরিয়ার বিপক্ষে জয়ে নকআউট পর্বের টিকিট পেয়েছেন লিওনেল মেসিরা। তাই ক্রোয়েশিয়াকে ধন্যবাদ জানিয়েছেন হাজার হাজার আর্জেন্টাইন।

ক্রোয়েশিয়ার জার্সিতে ৬৯ ম্যাচে ৪৫ গোল করা সুকার বলেন, ‘এখন পর্যন্ত উরুগুয়ে ও আমাদেরই ৯ পয়েন্ট। আমরা কোনো হিসেবের মধ্যে যাইনি। এর মধ্য দিয়ে ক্রোয়েশিয়ার উন্নতির ছাপ স্পষ্ট হয়েছে। বিশ্বের সব জায়গায় থেকে আমি ধন্যবাদের বার্তা পাচ্ছি, বিশেষ করে আর্জেন্টিনা থেকে। ’

সূত্র: গোল ডট কম

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর