স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

আসামি মাঝে

স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনায় দ্বিতীয় স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে মোঃ মিলন মিয়া নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত।

আজ সোমবার দুপুরে বিচারক শাহজাহান কবির এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, আসামি মোঃ মিলন মিয়া নরসিংদীতে টিভি ফ্রিজের দোকানে কর্মচারী থাকাকালীন সময়ে দ্বিতীয় স্ত্রী নাসরিনের সাথে পরিচয় হয়। পরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

অবশেষে সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ায়। কিন্তু বিয়ের পর স্বামী মিলন মিয়া জানতে পারেন দ্বিতীয় স্ত্রী দেহ ব্যবসার সাথে জড়িত। এরপর থেকেই পারিবারিক কলহ চলে আসছিল তাদের।

পরবর্তীতে ২০১৭ সালের ২০ আগষ্ট নাসরিন আক্তারের গলাকাটা মরদেহ উদ্ধার করে নেত্রকোনা মডেল থানা পুলিশ।

লাশ উদ্ধার করে মডেল থানার পুলিশ পরিদর্শক সোলায়মান হক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে মামলার তদন্ত শেষে নেত্রকোনার বারহাট্টা উপজেলার বৃকালিকা গ্রামের লুৎফুর রহমানের ছেলে মিলন মিয়াকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালতে দেয়া জবানবন্দি ও ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামি মোঃ মিলন মিয়ার বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় প্রদান করেন।

এদিকে, মাত্র কয়েক বছরের মধ্যেই মামলাটি চূড়ান্ত পর্যায়ে নিয়ে সঠিক বিচার পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। এমন রায়ে সামাজিকভাবে হত্যাকাণ্ডের মতো অপরাধ প্রবণতা কমে আসবে বলেও মনে করেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালতের পিপি ইফতেখার উদ্দিন তালুকদার মাসুদ।

news24bd.tv রিমু