বিশ্বকাপ সামনে রেখে ৩টি পাঁচ তারকা হোটেল চালু করছে কাতার

সংগৃহীত ছবি

বিশ্বকাপ সামনে রেখে ৩টি পাঁচ তারকা হোটেল চালু করছে কাতার

অনলাইন ডেস্ক

দোরগোড়ায় কাতার বিশ্বকাপ। বিশ্বকাপ দেখতে আসা দর্শনার্থীদের জন্য আয়োজনে কোথায় এতটুকু ঘাটতি রাখতে চায় না মরুর দেশটি। এরইমধ্যে ৪ হাজার ইলেকট্রিক বাস নামানোর ঘোষণা দিয়েছে। কাতারে হোটেল বুকিং দিতে শুরু করেছে বিশ্বকাপ দেখতে আসা দর্শকরা।

এখনও হোটেল বুকিং দেয়নি এমন দর্শকও নেহায়েত কম নয়। তাদের জন্য নতুন ৩টি বিলাসবহুল পাঁচ তারকা হোটেল চালু করতে যাচ্ছে কাতার।

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হওয়া ২৯ দিনের আসরে দেশটিতে ভ্রমণ করবে ১ মিলিয়নেরও বেশি দর্শক সমর্থক। সব খানেই চলছে শেষ সময়ের ধোয়া মোছার কাজ।

হাতে সময় নেই বেশি। এরইমধ্যে হোটেল মালিকরা আয়োজনের পসরা সাজিয়ে বসেছে বিশ্বকাপ দেখতে আসা আগত দর্শনার্থীদের জন্য।

উদ্বোধনের অপেক্ষায় রয়েছে ‘উইন্ডহাম গ্র্যান্ড দোহা ওয়েস্ট বে বিচ’ হোটেলটি। দোহা কর্নিচের কাছে অবস্থিত বিলাসবহুল পাঁচ তারকা হোটেলটিতে রয়েছে ২৭৮টি রুম। অন্য একটি পাঁচ তারকা হোটেল হল ‘পার্ল-কাতারের সেন্ট রেজিস মার্সা আরাবিয়া দ্বীপ’। বিশাল এই হোটেলটি একটি পুরো দ্বীপ নিয়ে বিস্তৃত। যা আগামী ১ অক্টোবর থেকে চালু হবে।

তৃতীয় হোটেলটি হল ‘রিক্সোস গাল্ফ হোটেল দোহা’। হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরের খুব কাছেই এটির অবস্থান। অক্টোবরে খোলার অপেক্ষায় আছে এই হোটেলটিও।

বিশ্বকাপকে ঘিরে কাতার ট্যুরিজম সেক্টরে বিপ্লব ঘটবে বলে আশা করছেন দেশটির ট্যুরিজমের চিফ অপারেটিং অফিসার বার্থহোল্ড ট্রেঙ্কেল, ‘নতুন হোটেলগুলি ২০৩০ সালের মধ্যে বছরে ৬ মিলিয়নেরও বেশি আন্তর্জাতিক দর্শনার্থীদের আকর্ষণ করার উচ্চাভিলাষী লক্ষ্য পূরণ করতে সক্ষম। কাতারের আতিথেয়তা ট্যুরিজম শিল্পকে প্রসারিত করবে। দর্শনার্থীদের দারুণ অভিজ্ঞতা দেবে। সেই সাথে কাতারের অর্থনীতিতে বৈচিত্র্য আনবে এসব হোটেল। ’

news24bd.tv/ আমিরুল