আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

প্রতীকী ছবি

আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

অনলাইন ডেস্ক

বগুড়ার শেরপুরে একই স্থানে একই সময়ে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সমাবেশস্থল এবং এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শহরের স্থানীয় বাসস্ট্যান্ড ও এর আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, একই স্থানে একই সময়ে দুটি রাজনৈতিক দল কর্মসূচির ডাক দিয়েছেন।

এ অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।

জানা গেছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পুলিশের গুলিতে দলীয় কর্মী নিহত হওয়ার প্রতিবাদে শেরপুর পৌর বিএনপির উদ্যোগে শহরের স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। শনিবার বেলা ৩টা থেকে এই সমাবেশ হওয়ার কথা ছিল।

 

একইস্থানে 'বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য, নাশকতা ও মিথ্যাচারের' তীব্র নিন্দা জানাতে প্রতিবাদ সভার ডাক দেয় স্থানীয় আওয়ামী লীগ।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার বলেন, এই নির্দেশ জারির পর থেকে ওই এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো ধরনের সভা-সমাবেশ করতে দেওয়া হবে না।  

news24bd.tv/আলী